• বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬
  • ||

কবি নজরুল বিশ্ববিদ্যালয়

বঙ্গবন্ধুকে উৎসর্গ করে প্রেসক্লাবের প্রকাশনা কলম

প্রকাশ:  ১৮ মার্চ ২০২০, ১৫:০২
জাককানইবি প্রতিনিধি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়য়ে প্রেসক্লাবের প্রকাশনা কলম এর দ্বিতীয় সংখ্যার মোড়ক উন্মোচন হয়েছে।

মঙ্গলবার (১৭ মার্চ) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়য়ের কনফারেন্স কক্ষে মুজিব বর্ষকে উৎসর্গ করে প্রকাশনাটির মোড়ক উন্মোচন করেন বিশ্ববিদ্যালয়য়ের উপাচার্য ও প্রেসক্লাবের প্রধান পৃষ্ঠপোষক অধ্যাপক ড এ এইচ এম মোস্তাফিজুর রহমান।

১১২ পৃষ্ঠার বইটিতে মুজিববর্ষের ভাবনা, বঙ্গবন্ধু ও নজরুল, ক্যাম্পাস সাংবাদিকতাসহ মোট ৩৩ টি প্রবন্ধ, নিবন্ধ ও ছোটগল্প স্থান পেয়েছে। প্রকাশনাটিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএইচএম মোস্তাফিজুর রহমান, প্রবন্ধকার যতীন সরকার, কলকাতা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন অধ্যাপক ড. শঙ্কর ঘোষ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সৌমিত্র শেখর, নজরুল সঙ্গীতজ্ঞ ড. রশিদুন নবীসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও সাংবাদিকদের লেখা প্রকাশ পেয়েছে। বইটির প্রচ্ছদ করেছেন ইব্রাহিম হোসেন প্রধান প্রকাশনাটির সম্পাদনায় ছিলেন সংগঠনটির প্রচার ও প্রকাশনা সম্পাদক আশিকুর রহমান সৈকত।

এ সময় উপস্থিত ছিলেন, ট্রেজারার অধ্যাপক মো. জালাল উদ্দিন , ব্যবসায় অনুষদ ডীন অধ্যাপক ড সুব্রত কুমার দে, কলা অনুষদ ডীন সাহাবুদ্দিন বাদল, প্রক্টর ড উজ্জ্বল কুমার প্রধান , ছাত্র উপদেষ্টা ড শেখ সুজন আলী, রেজিস্ট্রার(ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড হুমায়ুন কবীর, শফিকুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদন আহসান হাবীব।এছাড়া কলম প্রকাশনা নিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখে প্রেসক্লাবের সভাপতি সরকার আব্দুল্লাহ তুহিন, সাধারণ সম্পাদক নিহার সরকার অংকুর ও প্রচার ও প্রকাশনা সম্পাদক আশিকুর রহমান সৈকত ।


পূর্বপশ্চিমবিডি/ইমি

মুজিব বর্ষ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close