• বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯
  • ||

১০ টি পদে গবি কেন্দ্রীয় ছাত্র সংসদের নির্বাচন

প্রকাশ:  ০৭ আগস্ট ২০২২, ১৮:৩১
সানজিদা জান্নাত পিংকি

বাংলাদেশের একমাত্র বেসরকারি বিশ্ববিদ্যালয় হিসেবে শুধুমাত্র গণ বিশ্ববিদ্যালয়েই (গবি) রয়েছে কেন্দ্রীয় ছাত্র সংসদ। সুষ্ঠু রাজনীতি চর্চার জন্য শিক্ষার্থীদের সরাসরি অংশগ্রহণের মাধ্যমে ছাত্র প্রতিনিধি নির্বাচন করা হয় এখানে।

রোববার (৭ আগস্ট) অ্যাকাডেমিক ভবনে গণ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের উপদেষ্টা পরিষদের সদস্য সচিব ও সিনিয়র সহকারী রেজিস্ট্রার আবু মোহাম্মাদ মুকাম্মেলের সঞ্চালনায় গঠনতন্ত্রের সংশোধনীর উপর শিক্ষার্থীদের মতামত উপস্থাপনের জন্য একটি সভা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত সভায় প্রতিষ্ঠানটির উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. আবুল হোসেনের বলেন, একটা সুষ্ঠু পরিবেশ সৃষ্টি করে ছাত্র সংসদ নির্বাচন দিয়ে আমরা অন্যান্য বিশ্ববিদ্যালয়কে দেখিয়ে দিতে চাই। সেজন্য সকলের সহযোগিতা থাকা দরকার। প্রত্যেক বিশ্ববিদ্যালয়ে ছাত্র নির্বাচন থাকা জরুরি যাতে করে ছাত্ররা তাদের দাবি জানাতে পারে।

রেজিস্ট্রার কৃষিবিদ এস তাসাদ্দেক আহমেদ বলেন, গণতান্ত্রিক পরিবেশ আনার উদ্দেশ্যেই গঠনতন্ত্রের সংশোধনী আনা। শিক্ষার্থীদের মতামতের অবশ্যই গুরুত্ব আছে। আপনাদের মতামতের ভিত্তিতে আমরা সংশোধনী কার্যকর করবো।

গঠনতন্ত্রের কিছু ধারায় পুনঃসংশোধনের দাবি জানায় শিক্ষার্থীরা। মতামতের ভিত্তিতে পরবর্তীতে পরিপূর্ন সংশোধন জানানো হবে বলে জানানো হয়।

উল্লেখ্য, এখানে ১০ টি পদে শিক্ষাথীরা সরাসরি অংশগ্রহণ করার সুযোগ পাবে এবং ছাত্রত্ত শেষ হওয়ার সাথে সাথে তারা পদ হারাবে। অনিয়মিত শিক্ষার্থীরা পাবেনা প্রতিনিধিত্ব করার সুযোগ। সংসদের সদস্য হতে হলে বকেয়া পরিশোধ করতে হবে। শিক্ষার্থীর বকেয়া থাকলে ভোট দিতে পারবেনা।

পূর্বপশ্চিমবিডি/সানজিদা/এআই

গণ বিশ্ববিদ্যালয়
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close