• বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯
  • ||

রেসিং কার চালাতেন, সেবার জন্য দেশে ফেরেন জাফরুল্লাহ

প্রকাশ:  ৩০ জুলাই ২০২২, ১৬:৩৭ | আপডেট : ৩০ জুলাই ২০২২, ১৬:৫৮
সানজিদা জান্নাত পিংকি

বিদেশে একসময় রেসিং কার চালাতেন, তবে দেশ মাতৃকার টানে ফেরেন বাংলাদেশে। শনিবার (৩০ জুলাই) সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকীতে নিজের সম্পর্ক এমন তথ্য দিয়েছেন প্রতিষ্ঠানটির অন্যতম প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা: জাফরুল্লাহ চৌধুরী।

তিনি বলেন, 'আমি আগে বিদেশে রেসিং গাড়ি চালাইতাম, কিন্তু দেশে ফিরে দেশের মানুষের কথা চিন্তা করে সব বাদ দিয়ে মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। আমি চাই তোমরাও দেশের সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর প্রতিজ্ঞায় এগিয়ে যাও।'

এ সময় তিনি দ্রুততম সময়ের মাঝে শিক্ষার্থীদের জন্য একটি করে ছাত্রাবাস ও ছাত্রীনিবাসের কাজ শুরু হবে জানান। এ ছাড়া আগামী সেপ্টেম্বরে ছাত্র সংসদ নির্বাচন অনুষ্ঠানের ঘোষণা দেন।

সভাপতির বক্তব্যে উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. আবুল হোসেন বলেন, ‍`আগামী বছর বিশ্ববিদ্যালয়ের রজতজয়ন্তী তথা ২৫ বছর পূর্তি হবে। এটা আমরা বড় আকারে উদযাপন করবো। এতে অ্যালামনাই অ্যাসোসিয়েশন যুক্ত থাকবে।‍‍`

অনুষ্ঠানে কোষাধ্যক্ষ অধ্যাপক মো. সিরাজুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অর্জন তুলে ধরেন। একইসাথে এ প্রতিষ্ঠানকে প্রথম সারির বিশ্ববিদ্যালয়ে রুপান্তরের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে বলে জানান। এছাড়া তিনি বিশ্ববিদ্যালয়ে সুইমিংপুল করার ঘোষণা দেন।

সভায় বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য ফরিদা আখতার, রেজিস্ট্রার কৃষিবিদ এস. তাসাদ্দেক আহমেদ, আইকিউএসির পরিচালক ও সাবেক উপাচার্য অধ্যাপক ডা: লায়লা পারভীন বানু, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. মঞ্জুর কাদির আহমেদ, বিভিন্ন অনুষদীয় ডিন, বিভাগীয় প্রধান ও সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এর আগে সকাল সাড়ে দশটায় আনন্দ র‌্যালীর মাধ্যমে বিশ্ববিদ্যালয় দিবস উদযাপনের কার্যক্রম শুরু হয়। এরপর বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়। দুপুরের পর একাডেমিক ভবন মিলনাতয়নে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রসঙ্গত, গণ বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী ১৪ জুলাই। কিন্তু ঈদুল আযহার ছুটির কারণে ক্যাম্পাস বন্ধ থাকায় আজ দিবসটি পালিত হচ্ছে। সর্বশেষ ৬ বছর আগে ২০১৬ সালে বিশ্ববিদ্যালয় দিবস পালন করা হয়।

পূর্বপশ্চিমবিডি/সানজিদা/এআই

গণ বিশ্ববিদ্যালয়,জাফরুল্লাহ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close