• বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯
  • ||

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রী হেনস্তায় ৪ ছাত্র বহিষ্কার

প্রকাশ:  ২৫ জুলাই ২০২২, ১৫:৫৭
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের দুই ছাত্রীকে হেনস্তা করার ঘটনায় জড়িত থাকার অভিযোগে চার ছাত্রকে এক বছরের জন্য বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃতরা সবাই ছাত্রলীগের কর্মী।

সোমবার (২৫ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এস এম মনিরুল হাসান। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সম্প্রতি ঘটে যাওয়া অনভিপ্রেত ঘটনা এবং শিক্ষার্থীদের চার দফা দাবির প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বক্তব্য জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সম্পর্কিত খবর

    বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন, আরবি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. জুনায়েদ, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রুবেল হাসান, দর্শন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ইমন আহাম্মেদ এবং আর এইচ রাজু।

    সংবাদ সম্মেলনে রেজিস্ট্রার বলেন, ‘যৌন হয়রানি ও নিপীড়ন নিরোধ কেন্দ্রে থাকা ৩টি অভিযোগের সুরাহা করা হয়েছে। এর মধ্যে যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের দুই ছাত্রী হেনস্তার অভিযোগে ঘটনায় চার শিক্ষার্থীকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। বন ও পরিবেশ বিদ্যা ইনস্টিটিউটের অধ্যাপক এ টি এম রফিকুল হককে কঠোরভাবে লিখিত সতর্ক করা, ভবিষ্যতে একাডেমিক কনডাকশনে শিক্ষার্থীদের সঙ্গে শিক্ষক সুলভ আচরণ করা এবং শব্দ চয়নে সতর্ক হওয়ার পরামর্শ, ভবিষ্যতে তাঁর বিরুদ্ধে এরূপ অভিযোগ পাওয়া গেলে সর্বোচ্চ শাস্তির সম্মুখীন হবেন মর্মে তাঁকে লিখিত জানিয়ে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। এ ছাড়া দেশনেত্রী বেগম খালেদা জিয়া হলের একজন ছাত্রীকে রসায়ন বিভাগের একজন ছাত্রের দ্বারা হেনস্তা করা সংক্রান্ত অভিযোগে ছাত্রকে কঠোরভাবে লিখিত সতর্ক করা, ভবিষ্যতে তাঁর বিরুদ্ধে এরূপ অভিযোগ পাওয়া গেলে সর্বোচ্চ শাস্তির সম্মুখীন হবেন মর্মে তাঁকে লিখিত জানিয়ে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।’

    উল্লেখ্য, সংবাদ সম্মেলনে সম্প্রতি এক শিক্ষার্থীকে হেনস্তার ঘটনায় শিক্ষার্থীদের চার দফা দাবির বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পদক্ষেপ তুলে ধরা হয়।

    পূর্বপশ্চিম- এনই

    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close