• বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯
  • ||

ড. এম শাহীন খান ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর নিযুক্ত

প্রকাশ:  ১৯ জুলাই ২০২২, ১১:২৬
ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয় সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক ড. এম শাহীন খানকে অদ্য ১৮/০৭/২০২২ তারিখে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হিসাবে নিয়োগ দেয়া হয়। বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান তাকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ দায়িত্ব প্রদান করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় আওয়ামীপন্থী শিক্ষক সংগঠন নীল দলের আইইআর, আএসডব্লিউআর ও আইএলইটি ইউনিটের কো-কনভেনর হিসাবে হিসাবে দায়িত্ব পালন করছেন।

ড. শাহীন খান তার পেশাগত জীবনে বিভিন্ন প্রশাসনিক দায়িত্ব পালন করেন। তিনি ১০ বছর মেয়াদে হাজী মুহম্মদ মুহসীন হলের আবাসিক শিক্ষক হিসাবে সফলতার সাথে দায়িত্ব পালন করেন। তিনি সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট এর ক্লিনিক্যাল সোশ্যাল ওয়ার্ক প্রোগ্রামের প্রোগ্রাম কোঅর্ডিনেটর হিসাবে অত্যন্ত নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। অধ্যাপক খান ইনস্টিটিউটের জনপ্রিয় শিক্ষকদের মধ্যে অন্যতম। তিনি ছাত্র-ছাত্রীদের স্বার্থ সংরক্ষণে সদা তৎপর একজন শিক্ষক।

মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান ড. খান স্কুল জীবন থেকেই মুক্তিযুদ্ধের চেতনার ধারন ও ছাত্রলীগের রাজনীতি সাথে জড়িত ছিলেন। ঢাকা কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নকালীন তিনি ছিলেন ছাত্রলীগের একজন সক্রিয় সংগঠক। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট ছাত্রলীগ ও হাজী মুহম্মদ মুহসীন হল শাখা ছাত্রলীগের অন্যতম সংগঠক ছিলেন।

অধ্যাপক ড. শাহীন খান বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত আছেন। তিনি বাংলাদেশ ক্লিনিকাল সোশ্যাল ওয়ার্কাস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয় ঈশা খান রোড আবাসিক এলাকা কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক, ঢাকা কলেজ ‘৯৩ ব্যাচের কার্যনির্বাহী কমিটির সদস্যসহ বহু সামাজিক-সাংস্কৃতিক সংগঠনে দায়িত্ব পালন করছেন।

পূর্বপশ্চিম- এনই

ঢাকা বিশ্ববিদ্যালয়
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close