• বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯
  • ||

হাসপাতালে ভর্তি অধ্যাপক, অভিযুক্তদের বিচারের দাবিতে স্ত্রীর সংবাদ সম্মেলন

প্রকাশ:  ০১ জুলাই ২০২২, ২০:১৮ | আপডেট : ০১ জুলাই ২০২২, ২০:৪৬
নজরুল বিশ্ববিদ্যালয়, প্রতিনিধি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ার বিভাগের ৩ শিক্ষকের বিচার চেয়ে সংবাদ সম্মেলন করলেন বিভাগটির শিক্ষক ও বিভাগীয় প্রধান অধ্যাপক ড. আশরাফ আলী সিদ্দিকীর স্ত্রী তাহমিয়া তাসনিম।

শুক্রবার(১ জুলাই) বিকেলে ময়মনসিংহের একটি বেসরকারি হাসপাতালে সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়েছে।

সংবাদ সম্মেলনে ড. আশরাফের স্ত্রী বলেন, বারবার আমার স্বামী ড. আশরাফকে ওই বিভাগের ৩ শিক্ষক হেনস্তা করে আসছে। আমার স্বামী রাজনীতির সঙ্গে যুক্ত নয় বলে বিশেষ ক্ষমতায় এই তিন শিক্ষক মোঃ নকিবুল হাসান খান, মোঃ রকিবুল হাসান ও মোঃ আলিম মিয়া বারবার এমন কর্মকাণ্ড করেও বিচারের বাইরে থেকে যাচ্ছে। একাধিকবার দরজায় তালা লাগিয়ে বিদ্যুৎ বিচ্ছিন্নের ঘটনার পরও তারা হুমকি অব্যাহত রেখেছে। আমরা নিরাপত্তা হীনতায় ভুগছি।আমরা ক্ষতিগ্রস্ত।

সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, গত ১৩ জুন ৩ ঘন্টার উপর তালা লাগিয়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন করে ড. আশরাফকে তার কক্ষে আটকে রেখেছিলেন ওই তিন শিক্ষক। এ ঘটনার পর থেকেই আমার স্বামী অসুস্থ। বৃহস্পতিবার শারীরিক অবস্থা খারাপ হলে ডাক্তারের পরামর্শে আমরা নেক্সাস হাসপাতালে ভর্তি করি। হার্টের অবস্থা ভালো নয়। আমার স্বামীর কোন ক্ষতি হলে এই দায় কে নেবে । এখনো কেউ যোগাযোগ করেনি আমাদের সাথে।

হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক বলেন, রোগীর হার্টের অবস্থা ভালো নয়। প্রেসার হাই। চিন্তা থেকেই এমন হচ্ছে। পেসেন্টের সাথে ঘটে যাওয়া দুর্ঘটনার পর থেকেই অবনতির দিকে যাচ্ছে বলে আমাদের মনে হচ্ছে। পরবর্তীতে আর বেশ কিছু পরীক্ষার পর রোগীর অবস্থা জানানো যাবে।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেন, এটি দুঃখজনক ঘটনা। আমি ড. আশরাফ সিদ্দিকীর থেকে একটি অভিযোগ পত্র পেয়েছি।একই সঙ্গে অন্য ৩ শিক্ষকের থেকেও একটি অভিযোগ পত্র পেয়েছি। আমরা এই ঘটনাটিকে গুরুত্ব সহকারে নিয়ে একটি উচ্চ ক্ষমতা সম্পন্ন তদন্ত কমিটি গঠন করেছি। দুই অনুষদের ডিন ও সাবেক এক ডিনকে নিয়ে গঠিত তদন্ত কমিটি দ্রুতই তদন্ত প্রতিবেদন জমা দেবে । আর সেটির উপর ভিত্তি করেই বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যবস্থা গ্রহন করবে। এভাবে চলতে থাকলে বিভাগের শিক্ষা কার্যক্রম অচল হয়ে যাবে, যেটি আমরা হতে দিতে পারি না।

উল্লেখ্য, এর আগে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কাছে ড. আসরাফ নিরাপত্তা চাইলেও ব্যবস্থা নেয়নি প্রক্টর ও বিশ্ববিদ্যালয় প্রশাসন। প্রশাসনের নিশ্চুপ অবস্থানের কারন দেখিয়ে ত্রিশাল মডেল থানায় গেলো বুধবার সাধারণ ডায়েরি করেন ড. আশরাফ সিদ্দিকী। উচ্চরক্তচাপে অসুস্থ হয়ে বৃহস্পতিবার রাত থেকে হাসপাতালে ভর্তি রয়েছেন নজরুল বিশ্ববিদ্যালয়ের এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ার বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. আশরাফ আলী সিদ্দিকী।

পূর্বপশ্চিমবিডি/শর্মিষ্ঠা/এআই

অধ্যাপক,নজরুল বিশ্ববিদ্যালয়
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close