• বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯
  • ||

নজরুল বিশ্ববিদ্যালয়ে নিরাপত্তা চেয়ে অধ্যাপকের আবেদন

প্রকাশ:  ১৫ জুন ২০২২, ১৯:৩৮
নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

নিজ বিভাগের ৩ শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ এনে নিরাপত্তা চেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর আবেদন করেছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান এবং পরিবেশ বিজ্ঞানী অধ্যাপক ড. আশরাফ আলী সিদ্দিকী।

মঙ্গলবার (১৪ জুন) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর একটি লিখিত অভিযোগ এনে নিরাপত্তা চেয়ে আবেদন করেছেন অধ্যাপক আশরাফ। যার সত্যতা নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়টির প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান।

নিরাপত্তা চেয়ে লিখিত অভিযোগে ড. আশরাফ সিদ্দিকী অভিযোগ জানায়, গত সোমবার সকাল সাড়ে ৯ টায় একাডেমিক কমিটির সভা শুরুর পূর্বে বিভাগটির তিন সহকারী অধ্যাপক মোঃ নকিবুল হাসান খান, মোঃ রাকিবুল হাসান ও মোঃ আলিম মিয়া ৩ ঘন্টা ধরে তালাবদ্ধ করে রাখে বিভাগীয় প্রধান ড. আশরাফকে। এছাড়া তালা লাগানোর আগে বিভিন্ন রকমের হুমকি ও ভয় ভীতি প্রদর্শন করার অভিযোগও তুলে এই ৩ শিক্ষকের বিরুদ্ধে ড. আশরাফ।

এছাড়া এই ঘটনার জের ধরে ড. আশরাফ বলেন , আমার সঙ্গে কদিন পর পর এমন আচরণ করে মোঃ নকিবুল হাসান খানের নেতৃত্বে এই কয়জন। সোমবারের ঘটনা হত্যা চেষ্টার সামিল। আমার বয়স হয়েছে। বিদ্যুৎ বন্ধ করে দিয়ে আমাকে তালাবদ্দ করে রেখেছে। এমন কাজ তো শত্রুর সঙ্গেও করেনা। আমার হার্টের সমস্যা বেড়েছে । ডান হাত অনেকটা অবশের মতো লাগছে এখনো। আমার নিরাপত্তা প্রয়োজন। তাই প্রক্টরের কাছে নিরাপত্তা চেয়েছি এবং সিসি ক্যামেরার আওতাভুক্ত করার উদ্যোগ নিতেও অনুরোধ জানিয়েছি।

তালা মারা ও ভয়ভীতি দেখিয়েছে কিনা এমন প্রশ্নের জবাবের জন্যে অভিযোগে নাম আসা দুই শিক্ষক মোঃ নকিবুল হাসান খান ও মোঃ রাকিবুল হাসান এর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও মন্তব্য পাওয়া যায়নি। তবে অন্য আরেক শিক্ষক মোঃ আলিম মিয়া বলেন, আমি এই বিষয় নিয়ে কোন মন্তব্য করতে চাই না।

ঘটনার বিষয়ে প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান বলেন, এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. আশরাফ আলী সিদ্দিকী কে অফিস কক্ষে আটকে রাখার ঘটনাটি সম্পর্কে আমরা অবগত। প্রশাসনিক ভাবে সিদ্ধান্ত আসা মাত্রই এটি নিয়ে আমরা কাজ করবো। আর নিরাপত্তার একটি চিঠি এসেছে। প্রক্টরিয়াল বডির সভা করে প্রয়োজনীয় ব্যবস্থা আমরা গ্রহণ করবো।

পূর্বপশ্চিম- শর্মিষ্ঠা/ এনই

কবি নজরুল বিশ্ববিদ্যালয়
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close