• সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
  • ||

শাবিপ্রবিতে শিক্ষার্থীদের অনশনে অসুস্থ ১২

প্রকাশ:  ২১ জানুয়ারি ২০২২, ১৪:২০ | আপডেট : ২১ জানুয়ারি ২০২২, ১৪:২৩
শাবিপ্রবি প্রতিনিধি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে আমরণ অনশনরত ১২ শিক্ষার্থী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

শুক্রবার (২১ জানুয়ারি) দুপুর পর্যন্ত ১ জন রাগিব বারেয়া, ১ জন মাউন্ড এডোরা ১০ জন এম এ জি ওসমানী মেডিক্যালে চিকিৎসারত অবস্থায় আছেন। এরই মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা যায়।

দায়িত্বপালনরত চিকিৎসক মো. মোস্তাকিম বলেন, এখানে ১২ জন শিক্ষার্থী অনশনরত অবস্থায় আছে। তাদের মধ্যে কারো গ্লুকোজ লেভেল কমে গেছে। কারও ব্লাড প্রেশার লো হয়ে গেছে। আমরা তাদেরকে স্যালাইন দিয়েছি। যারা গুরুতর অসুস্থ হয়ে পড়ছেন তাদের মেডিক্যাল রেফার করা হচ্ছে।

তিনি বলেন, আমরা এম এ জি ওসমানী মেডিক্যাল ছাত্রলীগের পক্ষ থেকে এসেছি। আমরা ১৫ জন চিকিৎসক তাদের সার্বক্ষণিক চিকিৎসা দিয়ে যাচ্ছি।

এদিকে মেডিক্যালে ভর্তি অনশনরত শিক্ষার্থী জান্নাতুল নাঈম নিশাত বলেন, আমি যতোদিন এ ভিসি পদত্যাগ করবে না ততোদিন আমৃত্যু অনশন করে যাবো। অনশন ভাঙবো না। কেউ মনে করবেন না মেডিক্যালে এসে আমি অনশন ভঙ্গ করেছি।

এর আগে বুধবার (১৯ জানুয়ারি) দুপুর ২টা ৫০ মিনিটে উপাচার্যের পদত্যাগের দাবিতে অনশনে বসে ২৪ শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে কিলো রোডে অবস্থান নিয়ে অনশন করছেন তারা।

এদিকে বৃহস্পতিবার (২০ জানুয়ারি) রাতে প্রায় সহস্রাধিক শিক্ষার্থী ক্যাম্পাসে মশাল মিছিল করেন। এ সময় তারা উপাচার্যের পদত্যাগ দাবি করে বিভিন্ন স্লোগান দেন। পরে শিক্ষার্থীরা উপাচার্যের কুশপুত্তলিকা আগুন জ্বালিয়ে পুড়ে ফেলেন।

এরপর রাত ২টার দিকে শিক্ষার্থীদের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী এবং বর্তমানে শিক্ষকদের মধ্যে কয়েকজন শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে অনশনস্থলে যান।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

অসুস্থ,অনশন,শাবিপ্রবি,শিক্ষার্থী
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close