• রোববার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯
  • ||

জাবিতে শাবিপ্রবির ভিসির কুশপুত্তলিকা দাহ

প্রকাশ:  ১৯ জানুয়ারি ২০২২, ১৭:৩৯
জাবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের(জাবি) ছাত্রীদের নিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(শাবিপ্রবি) ভিসির করা অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্যের প্রতিবাদে ও পদত্যাগের দাবিতে মানববন্ধন ও কুশপুত্তলিকা দাহ করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার (১৯ জানুয়ারি) বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনার প্রাঙ্গনে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে অর্ধশতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। পরে তারা শাবিপ্রবির ভিসির কুশপুত্তলিকা দাহ করে।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের ৪৫তম আবর্তনের শিক্ষার্থী সামিয়া হাসান বলেন, ‘বাংলাদেশের নারী সুরক্ষার যতগুলো আইন আছে সবগুলো জাবি শিক্ষার্থীদের মাধ্যমেই হয়েছে। এটা বোধহয় শাবিপ্রবির ভিসি জানেন না। তার জ্ঞানের সল্পতা রয়েছে। আমরা আমাদের ক্যাম্পাসে রাতে নিরাপদে চলাচল করতে পারি এটা আমাদের গর্বের বিষয়। শাবিপ্রবির ভিসির করা অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্যের প্রতিবাদ জানাচ্ছি ও এই ভিসিকে অবাঞ্চিত ঘোষণা করছি।’

এছাড়াও বাংলা বিভাগের ৪৬ তম আবর্তনের শিক্ষার্থী মির্জা সোহাগ বলেন, ‘জাবি প্রশাসন যেন শাবিপ্রবির ভিসির করা বক্তব্যের প্রতিবাদ জানায়। তার কুরুচিপূর্ণ মন্তব্যের কারনে বিশ্ববিদ্যালয় প্রশাসন যেন তাকে ক্ষমা চাইতে বাধ্য করে।’

প্রসঙ্গত, সম্প্রতি শাবিপ্রবির উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ জাবি ছাত্রীদের নিয়ে অশালীন মন্তব্য করেছেন৷ তারপর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে এর প্রতিবাদ জানিয়ে আসছেন জাবি শিক্ষার্থীরা।

পূর্বপশ্চিমবিডি/জিএস

জাবি,শাবিপ্রবি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close