• শনিবার, ২১ মে ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯
  • ||

শাবিপ্রবিতে উপাচার্য পতনের আন্দোলন অব্যাহত

প্রকাশ:  ১৮ জানুয়ারি ২০২২, ১৩:০৬
শাবিপ্রবি প্রতিনিধি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে আন্দোলন অব্যাহত রয়েছে।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) ষষ্ঠ দিনের মতো সকাল সাড়ে ১০টা থেকে ক্যাম্পাসে কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা। চলমান এ কর্মসূচি থেকে তারা পিছপা হবেন না বলে জানিয়েছেন।

আন্দোলনকারী শিক্ষার্থী শাব্বির জানান, যে ভিসির নির্দেশে পুলিশ আমাদের ওপর লাঠিচার্জ ও গুলি চালিয়েছে সেই ভিসির কাছ থেকে আমরা শিক্ষা গ্রহণ করতে পারবো না। তিনি আমাদের শিক্ষার দায়িত্বে থাকলে আমরা সারাজীবন নিজেদের অপরাধী মনে করবো।

আন্দোলনে অংশ নেওয়া আরেক শিক্ষার্থী সবুজ চন্দ্র দাস জানান, আমরা ক্লাসে ফিরতে চাই। ক্যাম্পাসের পরিবেশ ফিরিয়ে আনতে ভিসির পদত্যাগই একমাত্র সমাধান।

প্রসঙ্গত, শাবিতে দায়িত্বহীন প্রভোস্ট কমিটিকে পদত্যাগ করতে হবে, হলের যাবতীয় অব্যবস্থাপনা নির্মূল করতে হবে এবং সুস্থ স্বাভাবিক পরিবেশ নিশ্চিত করতে হবে ও অবিলম্বে ছাত্রীবান্ধব এবং দায়িত্বশীল প্রভোস্ট কমিটি নিয়োগ দিতে হবে- এই তিন দাবিতে আন্দোলন শুরু করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। কিন্তু রোববার ভিসিকে অবরুদ্ধ করা হয়। পরে পুলিশের সহায়তায় তিনি মুক্তি পান।

এ ঘটনায় আন্দোলনকারীদের ওপর লাঠিচার্জ, গুলি, টিয়ারশেল নিক্ষেপ করা হয়। এখন শিক্ষার্থীদের একমাত্র দাবি উপাচার্যের পদত্যাগ। এই দাবিতে সোমবার থেকে তারা আন্দোলন করছেন। তালা ঝুলিয়েছেন ভিসির কার্যালয় এবং প্রশাসন ভবনে। এরপর বিকেলের দিকে আন্দোলনকারীরা ভিসি ফরিদ উদ্দিন আহমদের বাসভবনও ঘেরাও করেন।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

শাবিপ্রবি,আন্দোলন,উপাচার্য,পতন,শিক্ষার্থী
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close