• মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২, ৪ মাঘ ১৪২৮
  • ||

শাবিপ্রবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা

প্রকাশ:  ১৫ জানুয়ারি ২০২২, ২০:৪০ | আপডেট : ১৫ জানুয়ারি ২০২২, ২০:৪৫
শাবিপ্রবি প্রতিবেদক

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেছা চৌধুরী ছাত্রী হলের প্রভোস্ট কমিটির পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার অভিযোগ উঠেছে।

শনিবার (১৫ জানুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে ক্যাম্পাসের গোল চত্বরে এ ঘটনা ঘটে। এ সময় আন্দোলনে সংহতি জানাতে যাওয়া ১০-১২ জন শিক্ষার্থীকে বেধড়ক মারধর করা হয়। হামলাকারীদের হাত থেকে তাদের বাঁচাতে গিয়ে হেনস্তার শিকার হয়েছে আন্দোলনরত কয়েকজন ছাত্রী।

আন্দোলনরত শিক্ষার্থীদের অভিযোগ, সাবেক ছাত্রলীগ নেতা ও বর্তমানে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা মৃন্ময় দাস ঝোটনের নেতৃত্বে ছাত্রলীগ নেতা খলিলুর রহমান, আশরাফ কামাল আরিফ, সজিবুর রহমান, ঋষাণ তন্ময়, মাহবুবুর রহমান, সাজ্জাদ হোসেন ও শফিউল হক রাব্বি এ হামলা চালায়।

তবে বিশ্ববিদ্যালয় প্রশাসন বলছেন, ছাত্রলীগের হামলা নয়। আন্দোলনকারী শিক্ষার্থীদের দুই গ্রুপে বিশৃঙ্খলা হয়েছে।

জানা যায়, শাবিপ্রবির বেগম সিরাজুন্নেছা চৌধুরী ছাত্রী হলের প্রভোস্ট কমিটির পদত্যাগের দাবিতে গত বৃহস্পতিবার গভীর রাত থেকে আন্দোলনে নেমেছেন ওই হলের ছাত্রীরা। শুক্রবার (১৪ জানুয়ারি) বিকেলে প্রভোস্টের রুমে তালা ঝুলিয়ে দেন আন্দোলনরত শিক্ষার্থীরা। পরে শনিবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন তারা।

এদিকে তাদের দাবি মানা না হলে শনিবার সন্ধ্যায় শিক্ষার্থীরা আন্দোলনের পরবর্তী কর্মসূচি ঘোষণার কথা ছিলো। সে লক্ষ্যে সন্ধ্যায় বেগম সিরাজুন্নেছা চৌধুরী ছাত্রী হলের সামনে শিক্ষার্থীরা জড়ো হলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালান বলে আন্দোলনরত শিক্ষার্থীদের অভিযোগ।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. আলমগীর গণমাধ্যমকে বলেন, ছাত্রলীগের হামলার কোনো ঘটেনি। আন্দোলনরত শিক্ষার্থীদেরাই দুই গ্রুপে বিশৃঙ্খলা তৈরি করেছে। আমরা তাদের দাবি পূরণের আশ্বাস প্রদান করেছি এবং এ স্থান থেকে চলে যেতে বলেছি।


পূর্বপশ্চিম/এএন

শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা,ছাত্রলীগ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close