• শনিবার, ২২ জানুয়ারি ২০২২, ৮ মাঘ ১৪২৮
  • ||

শেকৃবিতে নকল করতে গিয়ে ধরা ছাত্রলীগ নেতা

প্রকাশ:  ১৩ জানুয়ারি ২০২২, ২০:১৩ | আপডেট : ১৩ জানুয়ারি ২০২২, ২০:২৬
শেকৃবি প্রতিনিধি

ফাইনাল পরীক্ষায় নকল করে ধরা পড়েছেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) আলতাবুর রহমান নামের এক ছাত্রলীগ নেতা। তিনি শেকৃবি ছাত্রলীগের উপসাংস্কৃতিক সম্পাদক। একই পরীক্ষায় সাবরিন আহমেদ শান্ত নামের আরেক শিক্ষার্থী ক্যালকুলেটরে লিখে নকল করার সময় ধরা পড়েছে বলে জানা যায়।

বুধবার (১২ জানুয়ারি) বিকালে কৃষি অনুষদের এগ্রিকালচারাল বোটানি বিভাগের ফাইনাল পরীক্ষা চলাকালীন সময়ে নকল করলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হারুনুর রশীদ তাকে নকলসহ ধরেন এবং পরীক্ষার হল থেকে বের করে দেন।

তার বিরুদ্ধে প্রায় সময়ই নকল করে পরীক্ষা দেওয়ার অভিযোগ রয়েছে। এছাড়া তার বিরুদ্ধে বিভিন্ন ইস্যু তৈরি করে পরীক্ষা পেছানোরও অভিযোগ রয়েছে।

এছাড়াও নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী জানান, ক্লাস চলাকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষিকাদের নিয়ে তিনি নানা অশালীন, কুরুচিপূর্ণ কথা বলে থাকেন।

নকল ধরার বিষয়ে শিক্ষক হারুন-উর-রশিদ সুমন বলেন, নকল করায় তাকে এক্সপেল করা হয়েছে। পরবর্তীতে এক্সাম কন্ট্রোলার তাকে শোকজ করবেন। ৭ দিনের মধ্যে সে শোকজের জবাব দিবে তারপর পরীক্ষা শৃঙ্খলা কমিটিতে বিষয়টি আসবে। আমরা সব ধরনের অনৈতিক কাজের বিরুদ্ধে সক্রিয়। সবার সহযোগিতা পেলে আমাদের কাজ আরো সহজ হবে।

শেকৃবির কৃষি অনুষদের ডিন পরিমল কান্তি বিশ্বাস বলেন, নকলসহ ধরা পড়লে তাকে ওই পরীক্ষা থেকে বহিষ্কার করা হয়। পরে প্রশাসন বসে তার শাস্তি নির্ধারণ করে। আজকে কি শাস্তি দেওয়া হয়েছে জানি না। তবে নিয়ম অনুযায়ী যারা নকলসহ ধরেছে তাদের এবং প্রশাসনের সুপারিশ অনুযায়ী ভিসি তার শাস্তি অনুমোদন করবে।

নকলকারি ছাত্রলীগ নেতা আলতাবুর রহমানের সঙ্গে মুঠোফোনে কল দিয়ে ও ক্ষুদে বার্তা পাঠিয়ে যোগাযোগের চেষ্টা করে পাওয়া যায়নি। সাবরিন আহমেদ শান্তর মোবাইল নম্বর বন্ধ পাওয়া গেছে।


পূর্বপশ্চিমবিডি/জিএস

শেকৃবি,ছাত্রলীগ নেতা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close