• বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮
  • ||

বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার পক্ষে শিক্ষামন্ত্রী

প্রকাশ:  ০৯ জানুয়ারি ২০২২, ১৬:১০
নিজস্ব প্রতিবেদক

বিশ্ববিদ্যালয়গুলোতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দেয়ার সুযোগ দেওয়া উচিত বলে মত দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি।

রোববার (৯ জানুয়ারি) আশুলিয়ায় ড্যাফোডিল আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, এটা একান্ত আমার মতামত। তবে তা বিশ্ববিদ্যালয়গুলোর নিজস্ব সিদ্ধান্তের বিষয়। আমরা আমাদের দিক থেকে বিশ্ববিদ্যালয়ের সঙ্গে বসতে চাই। শুধু পুনরায় ভর্তি পরীক্ষা না, বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে যেসব নিয়ম চালু আছে আমরা যদি দেশের বিশ্ববিদ্যালয়গুলোকে সেই মানে উন্নীত করতে চাই তবে সে বিষয়েও কিছুটা অগ্রগতি হয়তো হবে।

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়ে ডা. দিপু মনি বলেন, দেশব্যাপী শিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকাদান কার্যক্রম চলছে। সবাইকে টিকার আওতায় নিয়ে এসে কিভাবে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখা যায়, সে চেষ্টা আমরা করছি। তবে যদি মনে হয় শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখলে সংক্রমণ বাড়বে, তখন আমরা বন্ধ করে দেব। কিন্তু যতক্ষণ সে প্রয়োজন অনুভব না হবে, আমরা বন্ধ করব না। আমরা চাই শিক্ষার্থীরা স্বাভাবিক শিক্ষা কার্যক্রমে ফিরে যাক।

তিনি বলেন, আজকে আমাদের পরামর্শক কমিটির সভা রয়েছে, সেখানে আমরা সার্বিক ব্যবস্থা নিয়ে আলোচনা করবো।

তিনি বলেন, আমরা চেষ্টা করছি শিক্ষাপ্রতিষ্ঠান সুরক্ষিত রেখে সংক্রমণ কীভাবে এড়াতে পারি। যারা বলছেন, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে যাবে বা হয়ে যাচ্ছে তারা গুজব ছড়াচ্ছেন। সব সময়ই এমন গুজব ছড়ানো হয়। আপনারা গুজবে কান দেবেন না।

পূর্বপশ্চিম/এসকে

শিক্ষামন্ত্রী,বিশ্ববিদ্যালয়ে ভর্তি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close