• বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮
  • ||

বাসে হাফ ভাড়া দিতে পারবেন জবি শিক্ষার্থীরা

প্রকাশ:  ২৩ নভেম্বর ২০২১, ১৯:১৮
জবি প্রতিনিধি

পরিচয়পত্র দেখালেই হাফ ভাড়ার সুবিধা পাবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা। এক্ষেত্রে সর্বনিম্ন ভাড়া ৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয় প্রশাসন, ছাত্র প্রতিনিধি, পুলিশ প্রশাসন ও পরিবহন মালিক সমিতির এক বৈঠকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়।

সম্পর্কিত খবর

    জানা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নিজেদের পরিচয়পত্র প্রদর্শন করলে সদরঘাট থেকে ছেড়ে যাওয়া ও সদরঘাটগামী বাসগুলোতে সপ্তাহের প্রত্যেক দিন যে কোনো সময় হাফ ভাড়ার সুবিধা পাবেন। এক্ষেত্রে সর্বনিম্ন ভাড়া ৫ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও পরিবহন শ্রমিকরা একে অপরের প্রতি সৌহার্দ্যপূর্ণ আচরণ করবে।

    বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সঙ্গে পরিবহন শ্রমিকদের ভুল বোঝাবুঝি হলে গাড়ির নম্বর ও সময় উল্লেখ করে তাৎক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিস অথবা সদরঘাট পুলিশ ফাঁড়িতে অভিযোগ জানাতে হবে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের মূল ফটক ও বাহাদুর শাহ পার্ক এলাকা থেকে বাসস্ট্যান্ড সরানোর জন্য ডিএমপি কমিশনার বরাবর বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে আবেদন করা হবে।

    জবি প্রক্টর মোস্তফা কামাল বলেন, দীর্ঘদিন ধরে শিক্ষার্থীরা হাফ ভাড়া নিয়ে দাবি জানিয়ে আসছিরেন। হাফ ভাড়ার জের ধরে যাতে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে এজন্য আমরা সবাইকে নিয়ে বৈঠক করি। আইডিকার্ড দেখানো শর্তে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকরের বিষয়ে আমরা একমত হয়েছি। শিক্ষার্থীদের প্রতি অনুরোধ থাকবে, কোনো অভিযোগ থাকলে ঝামেলায় না গিয়ে আমাদের জানাতে হবে। বিশ্ববিদ্যালয়ের মূল ফটক থেকে বাসস্ট্যান্ড অপসারণের বিষয়েও আমরা পদক্ষেপ নেবো।

    পূর্বপশ্চিমবিডি/অ-ভি

    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close