• মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮
  • ||

জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ পালনে মাঠ পর্যায়ের কর্মসূচি স্থগিত

প্রকাশ:  ২৬ অক্টোবর ২০২১, ২০:০৬
নিজস্ব প্রতিবেদক

জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। আগামী ৩১ অক্টোবর ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিতব্য এ অনুষ্ঠান অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

সোমবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব ড. মো. মাহবুবুর রশীদের স্বাক্ষরিত অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

আদেশে বলা হয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ পালন উপলক্ষে আগামী ৩১ অক্টোবর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানসহ মাঠ পর্যায়ের সকল কর্মসূচি স্থগিত রাখাসহ বিষয়টি ‘প্রাথমিক শিক্ষা পদক ২০১৯’ এর জন্য নির্বাচিত শিশু শিল্পী, ব্যক্তি/প্রতিষ্ঠানসহ সংশ্লিষ্ট সকলকে অবহিত করার জন্য অনুরোধ করা হলো।

অফিস আদেশে বিভাগীয় সকল উপ-পরিচালক, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, উপজেলা শিক্ষা অফিসারকে এই নির্দেশনা বাস্তবায়ন করতে বলা হয়েছে।

অনুষ্ঠানের তারিখ ও সময় পরবর্তীতে জানানো হবে বলেও জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

এ বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মো. মাহবুবুর রহমান গণমাধ্যমকে জানান, আগামী ৩১ অক্টোবর প্রধানমন্ত্রী বিদেশ যাচ্ছেন। তাই এ আয়োজন সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। প্রধানমন্ত্রী দেশে ফেরার পর উদ্বোধনী অনুষ্ঠানের তারিখ পুনরায় নির্ধারণ করা হবে।

প্রসঙ্গত, করোনাভাইরাস মহামারির কারণে গত দুই বছর জাতীয় শিক্ষা সপ্তাহ আয়োজন করা হয়নি। এ বছর করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে থাকায় আগামী ৩১ অক্টোবর থেকে ৬ নভেম্বর পর্যন্ত দিবসটি পালন করার পরিকল্পনা ছিল।

পূর্বপশ্চিমবিডি/এসএস

শিক্ষক
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

ঘটনা পরিক্রমা : শিক্ষক

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close