• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮
  • ||

জবি শিক্ষার্থীকে মারধর-ধর্ষণের হুমকির অভিযোগ

প্রকাশ:  ১১ অক্টোবর ২০২১, ২০:৪৫
জবি প্রতিনিধি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক ছাত্রীকে ছাত্রাবাসে আটকে রেখে মারধর ও ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে ভুক্তভোগী শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগে ওই শিক্ষার্থী উল্লেখ করেন, চারমাস ধরে বিভিন্নভাবে তাকে রাজনৈতিকভাবে ভয়ভীতি দেখানো হচ্ছে। এমনকি চড়-থাপ্পড়সহ শারীরিক নির্যাতন করা হয়েছে। এছাড়াও ছাত্রলীগের নেতা দিয়ে ধর্ষণ ও গুম করার হুমকি দেওয়া হয়। ক্যাম্পাসে আটকে রেখে তার ভিডিও ধারণা করা হয়েছে।

এ বিষয়ে অভিযোগকারী শিক্ষার্থী বলেন, আমাকে তুচ্ছ ঘটনায় রাজনৈতিকভাবে ভয় দেখানো হয়। বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হলের সিট অন্য মেয়েদের দেওয়া হবে বলেও জানানো হয়। মেসের ঘটনার পরদিন ক্যাম্পাসে গিয়ে আমি মাফ চাইলেও আমার সঙ্গে খারাপ ব্যবহার করা হয়। এছাড়া আমাকে ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে। আমি নিরাপত্তাহীনতায় এ অভিযোগ করেছি।

এদিকে এ অভিযোগের বিরুদ্ধে পাল্টা অভিযোগে বলা হয়েছে, অভিযোগকারী রাতে পাঁচ-ছয়জন পুরুষ এনে অভিযুক্তদের অকথ্য ভাষায় হুমকি দেন। তার বিরুদ্ধে আগে থেকেই মেস ব্যবসার অভিযোগ আছে।

ধর্ষণের অভিযোগের বিষয়ে অভিযুক্ত ছাত্রলীগ নেতা বলেন, আমি কাউকে কোনো হুমকি দেইনি। আমাকে কেন টানলো বুঝতে পারছি না। তবে শুনেছি মেয়েটি একজন মেস ব্যবসায়ী।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, আমি একপক্ষের অভিযোগ পেয়েছি। তবে ঘটনাটি ক্যাম্পাসের বাইরের। তাই বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালকের সাথে কথা বলতে বলেছি।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র কল্যাণ পরিচালক অধ্যাপক আইনুল ইসলাম বলেন, আমি একপক্ষের অভিযোগ পেয়েছি। আগামীকাল প্রক্টর স্যারসহ সকলকে নিয়ে বসে এটি সমাধানের চেষ্টা করবো।

পূর্বপশ্চিমবিডি/এআই

জবি,মারধর-ধর্ষণের
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close