• শুক্রবার, ২৯ অক্টোবর ২০২১, ১৪ কার্তিক ১৪২৮
  • ||

শিক্ষা মন্ত্রণালয়ের সতর্কবার্তা

প্রকাশ:  ২৩ সেপ্টেম্বর ২০২১, ২২:০৮ | আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০২১, ২২:১০
নিজস্ব প্রতিবেদক

মন্ত্রণালয়ের কর্মকর্তা পরিচয় দিয়ে শিক্ষক, শিক্ষার্থীদের সঙ্গে প্রতারণা করে শিক্ষার্থীদের কাছ থেকে সরকারি অনুদানের অর্থ হাতিয়ে নিচ্ছে একটি চক্র। এই চক্র থেকে সতর্ক থাকতে অনুরোধ করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ।

গত রোববার (১৯ সেপ্টেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের বাজেট শাখা থেকে এ সংক্রান্ত সতর্কবার্তা দিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়।

এতে জানানো হয়, একটি চক্র বিভিন্ন মোবাইল নম্বর থেকে কল দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান, শিক্ষক-কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের আর্থিক অনুদান দেওয়া হবে বলে মিথ্যা আশ্বাস দিয়ে তাদের মোবাইল ব্যাংক হিসাবের গোপনীয় পিন কোড নম্বর জেনে সেই একাউন্ট হতে অর্থ হাতিয়ে নিচ্ছে। ফলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সুনাম নষ্ট হচ্ছে এবং এ বিভাগের প্রতি সাধারণ মানুষের বিরূপ ধারনা সৃষ্টি হচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের পরিচয় দিয়ে শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, শিক্ষক-কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের নিকট মোবাইল ব্যাংক হিসাবের গোপনীয় পিন কোড চাওয়া হয় না। এছাড়া মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ হতে অর্থ দাবি করা হয় না। যদি মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ অথবা অন্য যেকোনোও পরিচয় দিয়ে পিন কোড বা অর্থ দাবি করে তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়াসহ এ বিষয়ে প্রতারক চক্র হতে সতর্ক থাকার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হয় বিজ্ঞপ্তিতে।

আরো পড়ুন: স্কুল বন্ধের সিদ্ধান্তের সময় এখনো আসেনি: শিক্ষামন্ত্রী

প্রাথমিকে শুরু হচ্ছে শিক্ষক বদলি

ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে শিক্ষাবোর্ডের নির্দেশনা

মাধ্যমিকের ১৭তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ

৪০ হাজার শিক্ষকের নিয়োগ আটকে আছে দুই ইস্যুতে

পূর্বপশ্চিমবিডি/এসএস

শিক্ষক
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

ঘটনা পরিক্রমা : শিক্ষক

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close