• রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮
  • ||

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ২৭ সেপ্টেম্বরের মধ্যে করতে হবে টিকার নিবন্ধন

প্রকাশ:  ১৪ সেপ্টেম্বর ২০২১, ১৯:০০
নিজস্ব প্রতিবেদক

চলতি মাসের ২৭ সেপ্টেম্বরের মধ্যে সরকারি ও বেসরকারি সব বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের করোনার টিকার নিবন্ধন করতে হবে। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) এক বৈঠক শেষে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) শীর্ষ কর্মকর্তারা জানান, যেসব শিক্ষার্থীদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নেই, তারা তাদের জন্ম নিবন্ধন কার্ড ব্যবহার করে নিবন্ধন করতে পারবে।

মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়, ইউজিসি, সরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং স্বাস্থ্য অধিদপ্তরের শীর্ষ কর্মকর্তাদের মধ্যে অনুষ্ঠিত বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

অনলাইন বৈঠকে সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

ইউজিসি সদস্য অধ্যাপক মোহাম্মদ আলমগীর সভা শেষে বলেন, যদি কোনো বিশ্ববিদ্যালয় মনে করে তাদের সব শিক্ষার্থীর নিবন্ধন সম্পূর্ণ হয়েছে, তাহলে তারা তাদের একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে যে কোনো সময় বিশ্ববিদ্যালয় খুলে দিতে পারবে।

তিনি জানান, করোনাভাইরাস সংক্রমণের হার উল্লেখযোগ্য হারে কমে আসায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি জানান, বৈঠকে উপস্থিত স্বাস্থ্য কর্মকর্তারা আশ্বাস দিয়েছেন, যদি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এনআইডি বিহীন শিক্ষার্থীদের তালিকা সরবরাহ করে, তাহলে তারা সেসব শিক্ষার্থীদের জন্ম নিবন্ধন কার্ড ব্যবহার করে নিবন্ধন করতে দেবে।

গত ২৬ আগস্ট সরকার সব সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সেপ্টেম্বরের মধ্যে ভ্যাকসিন দেওয়ার এবং ১৫ অক্টোবরের মধ্যে বিশ্ববিদ্যালয়গুলোতে সশরীরে ক্লাস শুরু করার সিদ্ধান্ত জানায়।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

নিবন্ধন,টিকা,বিশ্ববিদ্যালয়,শিক্ষার্থী
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close