• রোববার, ০১ আগস্ট ২০২১, ১৭ শ্রাবণ ১৪২৮
  • ||

পাবনা প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা শুরু রাত সাড়ে ১০টা, শেষ দেড়টায়!

প্রকাশ:  ১৩ জুন ২০২১, ২১:৩৬
পাবনা প্রতিনিধি

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে গভীর রাতে ক্লাস নেওয়ার সমালোচনার মধ্যেই এবার পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) গভীর রাতে পরীক্ষার আয়োজন করে রুটিন দেওয়ার অভিযোগ উঠেছে। বিষয়টি নিয়ে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে আলোচনা-সমালোচনা। সংশ্লিষ্ট বিভাগের পরীক্ষা কমিটির সভাপতি দীপংকর কুন্ডু স্বাক্ষরিত এক নোটিশ থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্যাডে ১২ জুন, ২০২১ -এ এক নোটিশ দেওয়া হয়। সেখানে উল্লেখ করা হয়েছে, ওই বিভাগের ২০১৫-২০১৬ সেশনের ৪র্থ বর্ষ ১ম সেমিস্টারের তাত্ত্বিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

নোটিশ অনুসারে, ২৩ জুন কোর্স নং ইইই-৪১২১, ২৮ জুন ইইই-৪১৩৫, ৩ জুলাই ইইই-৪১০৯, ৭ জুলাই ইইই-৪১০১ এবং ১৩ জুলাই ইইই-৪১০৩ কোর্সে পরীক্ষা অনুষ্ঠিত হবে।’ কিন্তু রুটিন অনুসারে প্রতিটি পরীক্ষা রাত ১০.৩০ মিনিটে শুরু হবে এবং শেষ হবে রাত ১.৩০ মিনিটে।

নোটিশ পাওয়ার পরপরই ওই বিশ্ববিদ্যালয়ের ফেসবুক পেজ ‘পাবিপ্রবি ক্যাম্পাস আমাদের ক্যাম্পাস’ এ শিক্ষার্থীরা বিভিন্ন মন্তব্য করেন। এক শিক্ষার্থী লেখেন, ‘বাহ! এবার তাহাজ্জুদ নামাজ পড়ে সবাই এক্সাম দিতে পারবো’।

অপর এক শিক্ষার্থী মন্তব্য করেছেন, ‘চলছে সার্কাস’। নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন শিক্ষার্থী সমকালকে বলেন, ‘প্রাবিপ্রবি ক্যাম্পাসে কী চলছে, আমরা বুঝতে পারছি না। ভিসি স্যার প্রকল্প নিয়ে ব্যস্ত আর শিক্ষকরা রাতে পরীক্ষা নেওয়ার নোটিশ দিতে ব্যস্ত।’

বিষয়টি নিয়ে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৫-২০১৬ সেশনের ৪র্থ বর্ষ প্রথম সেমিস্টারের তাত্ত্বিক পরীক্ষা কমিটির সভাপতি দীপংকর কুন্ডু’র সঙ্গে ফোনে কথা হলে তিনি বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, ‘এটি ভুলবশত টাইপিং মিসটেক হয়েছে, সময় ঠিক করে দেওয়া হবে।’

পাবিপ্রবি ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান দীলিপ কুমার সরকারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

প্রসঙ্গত, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সদ্য বিদায়ী উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমুল্লাহ গভীর রাতে অনলাইনে ক্লাস নিয়ে বিতর্কের জন্ম দেন।

পূর্বপশ্চিমবিডি/এসএস

পাবনা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close