• রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮
  • ||

নেত্রকোনার পথে ময়নাতদন্ত শেষে তুষ্টির মরদেহ

প্রকাশ:  ০৬ জুন ২০২১, ১৮:০৮
ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

নেত্রকোনার আটপাড়ায় নিয়ে যাওয়া হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রী ইসরাত জাহান তুষ্টির (২১) মরদেহ। রোববার (৬ জুন) বিকেল ৩টার দিকে ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়।

এ সময় মৃত শিক্ষার্থীর পরিবারের কয়েকজন সদস্য, বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের সদস্যরা উপস্থিত ছিলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জানাজা হওয়ার কথা থাকলে প্রতিকূল আবহাওয়া ও পারিপার্শ্বিক কারণে জানাজা অনুষ্ঠিত হয়নি।

ঢাবি প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী বলেন, যেহেতু মরদেহ আইনশৃঙ্খলা বাহিনী উদ্ধার করেছে এবং মেডিকেলে এটি অপমৃত্যু হিসেবে চিহ্নিত হয়েছে, তাই তারা ময়নাতদন্ত করেছে। ময়নাতদন্ত বিষয়টি যৌক্তিক ও বাস্তব। এছাড়া পরবর্তী কোনো সন্দেহভাজন ঘটনা মোকাবিলা করতেও এটি কাজে দেবে। তাই সব শেষ করে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে। এ ঘটনা খুব পীড়াদায়ক। আমরা আমাদের কোনো শিক্ষার্থীকে এভাবে হারাতে চাই না। আমরা খুবই শোকাহত।

এর আগে সকালে রাজধানীর আজিমপুরের সরকারি স্টাফ কোয়ার্টার থেকে তুষ্টির মরদেহ উদ্ধার করা হয়।

ফায়ার সার্ভিসের পলাশী ব্যারাক ফায়ার স্টেশনের কর্মকর্তা মো. সাইফুল ইসলাম জানান, স্টাফ কোয়ার্টার ইউনিট-২-এর ১৮ নম্বর ভবনের নিচতলার একটি বাথরুমের দরজা ভেঙে তুষ্টিকে উদ্ধার করা হয়। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

লালবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সিরাজুল ইসলাম বলেন, ওই ছাত্রীর দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টের সমস্যা ছিলো।

ইসরাত জাহান তুষ্টি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে থাকতেন। হল বন্ধ থাকায় স্টাফ কোয়ার্টারের ওই ভবনের নিচতলায় ছিলেন তুষ্টি। তার বাড়ি নেত্রকোনা জেলার আটপাড়া উপজেলায়।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

মরদেহ,ময়নাতদন্ত,নেত্রকোনা,ইসরাত জাহান তুষ্টি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close