• সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ৬ আশ্বিন ১৪২৭
  • ||

মহৎ কাজের উদাহরণ গবি শিক্ষক ও শিক্ষার্থীরা  

প্রকাশ:  ০৫ আগস্ট ২০২০, ০৯:২৯
গবি প্রতিনিধি

করোনা উপসর্গ নিয়ে মৃত এক ব্যক্তির দাফন-কাফন সম্পন্ন করতে মানবিকতার হাত বাড়িয়ে দিয়ে মহৎ কাজের উদাহরণ তৈরি করলেন সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।

গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ হাসপাতালে সোমবার (৩ আগস্ট) রাতে মারা যান অজ্ঞাতনামা এই ব্যক্তি। তাকে হাসপাতালে রেখে স্বজনরা পালিয়ে যায়।

প্রচন্ড গরমে লাশের শরীর গলতে শুরু করে। হাসপাতাল কর্তৃপক্ষের মাধ্যমে জানতে পারে গণ বিশ্ববিদ্যালয়ের স্থানীয় একাধিক শিক্ষার্থী।

মঙ্গলবার (৪ আগস্ট) গণস্বাস্থ্য মেডিকেল হাসপাতালের দায়িত্বশীলরা সকাল ১০টায় লাশের দাফন-কাফনের ব্যবস্থা করে। পরে গবির প্রাক্তন ও বর্তমান কয়েকজন শিক্ষার্থী বাইশ মাইল গোরস্থানে এ লাশ দাফন করেন।

জানা যায়, ৩ আগস্ট সকালে করোনা উপসর্গ নিয়ে আসা এই ব্যক্তিকে ভর্তি করায় গণস্বাস্থ্য মেডিকেল কর্তৃপক্ষ। এরপর তার অবস্থার অবনতি ঘটলে রোগীকে রেখে পালিয়ে যায় স্বজনরা।

বিকালে রোগীকে খাবার ও ঔষুধ খাওয়ানো হয়। রাতে রোগীকে চেকআপ করতে এলে মৃত অবস্থায় পাওয়া যায়। রোগীর ফাইলে বিস্তারিত কোনো ডকুমেন্টস না থাকায় তার পরিচয় পাওয়া যায়নি।

এ ঘটনার প্রত্যক্ষদর্শী আইন বিভাগের শিক্ষক লিমন হোসেন। তিনি সাংবাদিকদের জানান, মৃত ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে কিনা নিশ্চিত নয়। বিকেলে তাকে খাবার খাওয়ানো হয়। এরপর রাতে তিনি মারা যান। প্রচন্ড গরম থাকার কারণে আমরা দ্রুত দাফন-কাফনের ব্যবস্থা করি।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. দেলওয়ার হোসেন, গবি ছাত্র সংসদের সহ-সভাপতি জুয়েল রানা, প্রাক্তন শিক্ষার্থী দেওয়ান ফয়সাল প্রমুখ উপস্থিত ছিলেন।


পূর্বপশ্চিমবিডি/এসএম

গবি,করোনাভাইরাস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close