• সোমবার, ০১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

প্রধানমন্ত্রীর কাছে এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের আবেদন

প্রকাশ:  ০৪ এপ্রিল ২০২০, ২২:১১ | আপডেট : ০৪ এপ্রিল ২০২০, ২২:১৩
নিজস্ব প্রতিবেদক
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

বেসরকারি এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের জন্য বিশেষ আর্থিক প্রণোদনা চেয়ে প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেছে বাংলাদেশ শিক্ষক সমিতি। সমিতির সভাপতি মো. নজরুল ইসলাম রনি শনিবার (৪ এপ্রিল) প্রধানমন্ত্রী বরাবরে এ বিষয়ে আবেদন জমা দেন।

আবেদনে ‘বাংলাদেশ শিক্ষক সমিতি’ ও ‘এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াজোঁ ফোরামে’র পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রীর কাছে লেখা হয়েছে, করোনা আজ সারা বিশ্বের জন্য এক হুমকি।পৃথিবীর অনেক দেশেই হাজার হাজার লোক করোনার কারণে মারা যাচ্ছে।চতুর্দিকে লাশের মিছিল, তাদের লাশ রাখারও জায়গা নেই। তাদের চেয়ে আল্লাহ আমাদেরকে এখনো অনেক ভালো রেখেছেন। আপনি আপনার সাধ্যমত এর মোকাবিলা করছেন এ জন্য আপনাকে বাংলাদেশ শিক্ষক সমিতির পক্ষ থেকে অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমরা শিক্ষক সমাজ আপনার পাশে আছি এবং আপনার নির্দেশনা অনুযায়ী কাজ করছি। আমাদের বিশ্বাস, আপনার প্রচেষ্টায় আমরা বিজয়ী হবো ইনশাল্লাহ।

আবেদনে বলা হয়, আপনার সদয় অবগতি ও সুবিবেচনার জন্য জানাচ্ছি যে, এমপিওভুক্ত শিক্ষকরা করোনার প্রভাবে গৃহবন্দি হয়ে বর্তমানে সবচেয়ে মানবতার জীবনযাপন করছেন। তাদের মার্চ মাসের বেতন এখনো ছাড় হয়নি। ১ হাজার টাকা বাড়ি ভাড়া, ৫০০ টাকা চিকিৎসা ভাতা আর সামান্য বেতন দিয়ে করোনার মহামারীর এ দুঃসময়ে শিক্ষকরা চরম আর্থিক ও সামাজিক কষ্টে জীবনযাপন করছেন। তারা তাদের অভাব ও অভিযোগের কথা কাউকে বলতেও পারছেন না। বিভিন্ন জায়গায় এমপিওভুক্ত শিক্ষকরা না খেয়ে জীবন যাপন করছেন। খবর পেয়ে আপনার নির্দেশনা অনুযায়ী, থানা নির্বাহী কর্মকর্তাগণ শিক্ষকদের বাসায় রান্না করা খাবার ও বিভিন্ন খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন। এসব ঘটনা বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে যা শিক্ষক সমাজের জন্য কতটা সম্মানজনক, তা ভেবে দেখার অনুরোধ করছি। তাই এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদেরকে অবিলম্বে বিশেষ আর্থিক সহযোগিতা/প্রণোদনা দিতে বিশ্ব মানবতার মা ও বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আপনার নিকট জোর অনুরোধ করছি।

শিক্ষক সমিতির সভাপতি মো. নজরুল ইসলাম রনি বলেন, বর্তমান দুর্দশা থেকে শিক্ষকদের বাঁচাতেই তারা প্রধানমন্ত্রীর কাছে এ আবেদন করেছেন।

আরও পড়ুন: প্রাথমিকের শিক্ষক বদলি নিয়ে অধিদপ্তরের নতুন বার্তা

পূর্বপশ্চিমবিডি/এসএস

প্রধানমন্ত্রী,শিক্ষক
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close