• বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬
  • ||

একুশের প্রথম প্রহরে জাবি উপাচার্যের শ্রদ্ধাঞ্জলি নিবেদন

প্রকাশ:  ২১ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৩৯
জাবি প্রতিনিধি

জাবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান উপলক্ষে শুক্রবার (২১ ফেব্রুয়ারি) রাত ১২টা এক মিনিটে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে শহীদ মিনারে পুষ্পস্তবক শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে জাবি উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম।

এ সময় প্রো উপাচার্য ( প্রশাসন ) অধ্যাপক ড . মো . আমির হোসেন , প্রো উপাচার্য ( শিক্ষা ) অধ্যাপক ড. মো. নূরুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ, মো. মনজুরুল হক, অনুষদ ভীন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার, বিভাগীয় সভাপতি, অফিস প্রধান, শিক্ষক, অফিসার, কর্মচারিগণ উপাচার্যের সঙ্গে ছিলেন।

উপাচার্যের শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর বিশ্ববিদ্যালয় মহিলা ক্লাবের সভাপতি কথা সাহিত্যিক ড. আখতার হোসেনের নেতৃত্বে মহিলা ক্লাব, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এ মামুন এবং সম্পাদক অধ্যাপক আমজাদ হোসেনের নেতৃত্বে শিক্ষক সমিতি, অফিসার সমিতির সভাপতি আবু হাসান এবং সাধারণ সম্পাদক আ: রহমানের নেতৃত্বে অফিসার সমিতি, কর্মচারি সমিতির সভাপতি মনির হোসেন ভূইয়া এবং সাধারণ সম্পাদক খাইরুল ইসলামের নেতৃত্বে কর্মচারি সমিতি, কর্মচারি ইউনিয়নের সভাপতি শরীফ মিয়া এবং সাধারণ সম্পাদক সেন্টু খানের নেতৃত্বে কর্মচারি ইউনিয়ন, সাংবাদিক সমিতি, প্রেস ক্লাব, হল প্রভোস্ট, ছাত্র সংগঠন, বিভিন্ন বিভাগ, অফিস এবং অন্যান্য সংগঠন শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে।

জাবি শহীদ মিনারে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান একুশের শ্রদ্ধাঞ্জলি নিবেদনের অনুষ্ঠান যৌথভাবে পরিচালনা করেন বাংলা বিভাগের অধ্যাপক ড. নাহিল হক ও জনসংযোগ অফিস। আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদ মিনার, প্রশাসন ভবন ও হলসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। একুশের ভোরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-অফিসার ক্লাব চত্বর থেকে শহীদ মিনার অভিমুখে প্রভাতফেরি অনুষ্ঠিত হয়।

বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনসহ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজের ছাত্র-শিক্ষকগণ প্রভাতফেরিতে অংশগ্রহণ করেন এবং শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এ সময় সাভারের বিভিন্ন স্কুল ও প্রতিষ্ঠান। প্রভাতফেরিসহ শহীদ মিনারে এসে তাদের শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে।


পূর্বপশ্চিমবিডি/ইমি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close