• শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬
  • ||

গণ বিশ্ববিদ্যালয়ে ফার্মেসি ক্লাবের যাত্রা শুরু 

প্রকাশ:  ১৮ ফেব্রুয়ারি ২০২০, ১০:০৪
গবি প্রতিনিধি

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) ফার্মেসি বিভাগের সার্বিক উন্নতি ও কল্যাণার্থে ফার্মেসি ক্লাবের যাত্রা শুরু হয়েছে। এতে সভাপতি হিসেবে ২৯ তম ব্যাচের ফারুক আলম এবং সাধারণ সম্পাদক হিসেবে ৩০ তম ব্যাচের সাদিয়া সাবরিন রাসনা দায়িত্ব পালন করবেন।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবনে এ কমিটি ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন।

২৬ সদস্য বিশিষ্ট কমিটির অন্য সদস্যরা হলেন- সহ-সভাপতি পবিত্র কুমার শীল, যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বনাথ পাল, অর্থ সম্পাদক শাবনাজ শিকদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাকিব আল হাসান, ক্রীড়া সম্পাদক মো. জাহিদুর রহমান, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক সানজিদা আহমেদ টুম্পা, সেমিনার সম্পাদক শর্মীলা ইসলাম, সমাজসেবা সম্পাদক রাবেল মিয়া।

কমিটিতে সাধারণ সদস্য হিসেবে রয়েছেন- মোজাম্মেল হক, জহিরুল ইসলাম, মালিহা আহমেদ, প্রদীপ কুমার সূত্রধর, মো. আসিফ হোসাইন, ইমতিয়াজ আহমেদ রিজভী, রাশেদুল হাসান হিমেল, মাসুদ পারভেজ, মো. ফরহাদ আহমেদ, রানিয়া ইসলাম, মেহেদী হাসান ইয়াসিন, সাবরিনা ইসলাম, সাজ্জাদ হোসেন সমুদ্র, আয়েশা বিশ্বাস, মো. নাহিদ আলম এবং উম্মে সায়মা বৃষ্টি।

এক (০১) বছর মেয়াদী এ কমিটির পৃষ্ঠপোষক হিসেবে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত), রেজিস্ট্রার, স্বাস্থ্য ও চিকিৎসা বিজ্ঞান অনুষদের ডিন ও ফার্মেসি বিভাগের প্রধান। এছাড়া ফার্মেসি বিভাগের সকল শিক্ষকবৃন্দ নবগঠিত এ সংগঠনের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করবেন।

সদ্য যাত্রা শুরু করা এ ক্লাবের কার্যক্রম সম্পর্কে সভাপতি ফারুক আলম জানান, আমরা বিভাগের কল্যাণে স্বাস্থ্য ও ফার্মেসি সম্পর্কিত বিভিন্ন কর্মশালা, চাকুরী ও ভাইভার প্রস্তুতি সভা, অ্যালামনাইদের সাথে যোগাযোগ স্থাপন, বিভিন্ন ডিবেট ও কুইজের আয়োজন করবো। এছাড়া খেলাধুলা, সাংস্কৃতিক চর্চা এবং অন্যান্য বিশ্ববিদ্যালয়ের সাথে সমন্বয়ের মাধ্যমে আমাদের নাম সর্বত্র ছড়িয়ে দিতে কাজ করে যাবো।'

প্রসঙ্গত, গত বছরের ২৩ নভেম্বর ফার্মা ক্লাবের অনুমোদন দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। শুধুমাত্র ফার্মেসী বিভাগে অধ্যয়নরত শিক্ষার্থীরা এখানে কাজ করবে। এই ক্লাবের প্রতিষ্ঠার পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন ফার্মেসি বিভাগের শিক্ষার্থী ও ছাত্র সংসদের কোষাধ্যক্ষ খাদিজা আক্তার সেতু, ২৯ ব্যাচের শিক্ষার্থী রায়হান মল্লিক ও মেহেদী হাসান।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

ফার্মেসি ক্লাব,যাত্রা,গণ বিশ্ববিদ্যালয়
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close