• বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬
  • ||

১২ ঘণ্টার মধ্যে পদক্ষেপ না নিলে মহাসড়ক অবরোধ 

প্রকাশ:  ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৭:২২
কুবি প্রতিনিধি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের শিক্ষার্থী সুজন আহমদের এনা বাসচাপায় অকাল মৃত্যুতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী।

রোববার (১৬ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের মেইনগেইটে মানববন্ধন করেন শিক্ষার্থীরা।

তরিকুলের সঞ্চালনায় এ সময় বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা মানববন্ধনে উপস্থিত ছিলেন। মানববন্ধনে সাধারণ শিক্ষার্থীরা প্রতিবাদে সোচ্চারে লিখিত বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে প্রতিবাদ করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, সোমবার ১২টার বা ১২ ঘণ্টার মধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনও দৃশ্যমান পদক্ষেপ না নিলে ক্লাস-পরীক্ষা বর্জন করে ঢাকা-চট্টগ্রামের মহাসড়ক অবরোধ করার হুমকি দেয়।

বক্তারা আরও বলেন, চাঙ্গিনির ঘটনাসহ অতীতের ঘটনাগুলোর বিশ্ববিদ্যালয় প্রশাসন দৃশ্যমান পদক্ষেপ নিলে আজকের ঘটনার সম্মুখিন হতে হতোনা। এসময় মানববন্ধনে অংশ নেয়া শিক্ষার্থীরা ভঙ্গুর প্রশাসন ধিক্কার ধিক্কার! নাটকবাস প্রশাসন ধিক্কার ধিক্কার! বলে স্লোগান দিতে থাকে।

তারা বলেন, সড়ক আইনের যথাযথ বাস্তবায়ন আর প্রয়োগের না হওয়ায় সুজনের আজকের মৃত্যু! রাষ্ট্রকে এ-ই দায়ভার নিতে হবে বলে তারা। প্রশাসন সোচ্চার হয় হয়ে এনা বাস কর্তৃপক্ষকে জবাবদিহিতার আওতায় এনে সুজনের পরিবারকে ক্ষতিপূরণের ব্যবস্থা এবং ভবিষ্যতে বেপরোয়া গতিতে গাড়ি না চালানোর জন্য এনা বাসকে সতর্কর আহবানও জানান।

উল্লেখ্য, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে একাউন্টিং এন্ড ইনফরমেশন্ বিভাগের ২০১৬-১৭ বর্ষের শিক্ষার্থী সুজন আহমদ শুক্রবারে এনা বাসের ধাক্কায় প্রাণ হারায়।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

মহাসড়ক,অবরোধ,পদক্ষেপ,কুমিল্লা বিশ্ববিদ্যালয়,বাসচাপায়
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close