• বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬
  • ||

মুজিববর্ষে মাদক ও র‌্যাগিং-এর বিরুদ্ধে সচেতনতায় বিরুদ্ধে সচেতনতা নানা আয়োজন

প্রকাশ:  ১২ ফেব্রুয়ারি ২০২০, ১৬:১২
পূর্বপশ্চিম ডেস্ক

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের লক্ষ্যে বছরব্যাপী গৃহীত কর্মসূচীর অংশ হিসেবে শিক্ষার্থীদের মাঝে মাদক ও র‌্যাগিং-এর বিরুদ্ধে সচেতনতা তৈরির নিমিত্তে অনুষদভিত্তিক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১২ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অনুষদভিত্তিক শিক্ষার্থীদের নিয়ে পৃথক-পৃথক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চুয়েটের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। এতে সভাপতিত্ব করেন ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক। প্রথম দফায় তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদভুক্ত তিনটি বিভাগ, দ্বিতীয় দফায় যন্ত্রকৌশল অনুষদভুক্ত তিনটি বিভাগ এবং তৃতীয় দফায় পুরকৌশল অনুষদ এবং স্থাপত্য ও পরিকল্পনা অনুষদভুক্ত মোট চারটি বিভাগের ছাত্র-ছাত্রীদের নিয়ে মতবিনিময় ও আলোচনা করা হয়। আলোচনা অনুষ্ঠানে সংশ্লিষ্ট অনুষদের ডীন এবং বিভাগীয় প্রধান অংশগ্রহণ করেন।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, বর্তমান সরকার জঙ্গীবাদ, মাদক ও র‌্যাগিং-এর বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। চুয়েট প্রশাসনও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে শান্তিপূর্ণ ও পড়াশোনার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে বদ্ধপরিকর। দেশের সবচেয়ে মেধাবী ছেলে-মেয়েরাই প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করে। আমরা চাই চুয়েটের সবুজ ক্যাম্পাস মাদক ও র‌্যাগিং মুক্ত ক্যাম্পাস হিসেবে দেশের অপরাপর বিশ্ববিদ্যালয়ের কাছে নজীর স্থাপন করুক। সেজন্য বর্তমান ছাত্র-ছাত্রীদের সর্বাত্মক সহযোগিতা কামনা করছি।


পূর্বপশ্চিমবিডি/এসএম

চুয়েট
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close