• সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭
  • ||

প্রক্টরের প্রশ্রয়ে ঢাবিতে বারবার ককটেল বিস্ফোরণ : ভিপি নুর

প্রকাশ:  ০৩ ফেব্রুয়ারি ২০২০, ২০:৫৮ | আপডেট : ০৩ ফেব্রুয়ারি ২০২০, ২১:১৪
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাম্প্রতিককালে যেসব ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে এর পেছনে প্রক্টরের প্রশ্রয় রয়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি (সহ-সভাপতি) নুরুল হক নুর।

সোমবার (৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাম্প্রতিক সময়ে একাধিকবার ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটনার বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি মানবকণ্ঠকে এ মন্তব্য করেন।

ডাকসু ভিপি নুরুল হক নুর বলেন, 'ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর একজন ব্যর্থ প্রক্টর‌। যে কারণে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পারছেন না। এখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের জন্য একটা আতঙ্ক ককটেল বিস্ফোরণ। কদিন আগেও দেখলাম মধুর ক্যান্টিনের সামনে ককটেল বিস্ফোরণ হয়েছে আজও ককটেল বিস্ফোরণ হলো। এটা হয়তো দেখা যাবে প্রক্টরের প্রশ্রয়ে ঘটেছে। কারণ এর আগেও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে, এ বিষয়টি গভীর অনুসন্ধানের জন্য তদন্ত কমিটি গঠন হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে শত শত তদন্ত কমিটি হয় কিন্তু আর কোনো দৃশ্যমান প্রমাণ কিন্তু আমরা এখনো দেখিনি।'

তিনি আরো বলেন, 'এই প্রক্টরের আচরণ ছাত্রলীগের নেতাদের মতো। ছাত্রলীগ যেমন ভিন্ন মতাদর্শের উপর নানাভাবে নির্যাতন নিপীড়ন চালায় তেমনি প্রত্যেকটি ঘটনা ঘটার পরে বিশ্ববিদ্যালয় প্রক্টরেরর মন্তব্যে আমার এমনটি মনে হয়। এখন ভালো করে খতিয়ে দেখা দরকার তাদের প্রশ্রয়ে এগুলো ঘটছে কিনা ।

ডাকসুর হামলার বিষয়ে বলেন, 'ডাকসুর হামলায় প্রক্টরের প্রত্যক্ষ ইন্দন ছিল। তাই ককটেল বিস্ফোরণেও তার ইন্দন থাকাটা বেশি কিছু নয়। আমার মনে হয়, সুষ্ঠু তদন্ত কমিটি গঠন করা হলে বিষয়টি জানা যাবে। তাদের ইন্ধন ছাড়া মধুর ক্যান্টিনের মতো জায়গায় ককটেল বিস্ফোরণ হতে পারে না।'

পূর্বপশ্চিমবিডি/এআর

ভিপি নুর
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close