• রোববার, ১৬ আগস্ট ২০২০, ১ ভাদ্র ১৪২৭
  • ||

বুকে অস্ত্র ঠেকিয়ে ঢাবি শিক্ষার্থীকে হুমকি, ব্যবসায়ীকে গণপিটুনি

প্রকাশ:  ১৫ জানুয়ারি ২০২০, ১৭:০৮
ঢাবি প্রতিনিধি
গণপিটুনির শিকার ব্যবসায়ী মো. আলিফ রুশদি হাসান মুন। ছবি: পূর্বপশ্চিম

আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিতব্য ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচন পেছানোর দাবিতে দ্বিতীয় দিনের মত শাহবাগ মোড় অবরোধ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা।

বুধবার (১৫ জানুয়ারি) দুপুরে তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। ফলে সড়কে যান চলাচল বন্ধ ছিল। এসময় নিজ প্রাইভেট কার করে সেখানে আটকা পড়েছিলো এক যুবক। তিনি বার বার যাওয়ার চেষ্টা করলে আন্দোলনকারী ছাত্ররা বাঁধা দেয়। এক পর্যায়ে আন্দোলনকারী এক শিক্ষার্থীকে প্রকাশ্যে অস্ত্র ঠেকায় ওই যুবক। পরে শিক্ষার্থীরা মারধর করে শাহবাগ থানা পুলিশের হাতে সোপর্দ করে। বেলা তিনটার দিকে এ ঘটনা ঘটে।

পুলিশের হাতে সোপর্দ হওয়া ওই ব্যক্তির নাম মো. আলিফ রুশদি হাসান মুন (৩৬) বলে নিশ্চিত করেছে শাহবাগ থানা পুলিশ। তিনি মতিঝিল এলাকায় ব্যবসা করেন।

জানা গেছে, নির্বাচন পেছানোর দাবিতে আন্দোলন করে আসছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আজ (বুধবার) দুপুরে নির্বাচন কমিশন ঘেরাওয়ের জন্য রাজু ভাস্কর্যের পাদদেশ থেকে একটি মিছিল বের করেন তারা। একপর্যায়ে পুলিশের বাধা পেয়ে শাহবাগে অবস্থান নেয় আন্দোলনকারীরা। সেখানে তারা স্লোগান দিতে থাকেন। শাহবাগে সৃষ্টি হয় যানজটের। এরইমধ্যে একটি প্রাইভেট কারে থাকা মো. আলিফ বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন শিক্ষার্থীদের সঙ্গে। এই সময় মুন এক শিক্ষার্থীর বুকে অস্ত্র ঠেকান। তাকে হুমকিও দেন। আন্দোলনরত শিক্ষার্থীরা তাকে গণপিটুনি দেয়া শুরু করে। এরপর পুলিশ তাকে নিয়ে যায় শাহবাগ থানায়। ওই ব্যক্তি ব্যবসায়ী বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বলেন, আটক ব্যক্তির অস্ত্রের লাইসেন্স থাকায় আমরা তাকে ছেড়ে দিয়েছি। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।


পূর্বপশ্চিমবিডি/কেএম

অস্ত্র,ঢাবি শিক্ষার্থী
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close