• শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||
শিরোনাম

উত্তপ্ত জাবি ক্যাম্পাস, উপাচার্যের বাসার সামনে শতাধিক পুলিশ

প্রকাশ:  ০৬ নভেম্বর ২০১৯, ১৫:০১
জাবি প্রতিনিধি

অনির্দিষ্টকালের জন্য ক্যাম্পাস বন্ধ ঘোষণার পর থেকেই ‍উপাচার্যের পদত্যাগের দাবিতে ক্রমেই উত্তপ্ত হয়ে উঠছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। নিরাপত্তা জোরদার করে উপাচার্যের বাসভবনের সামনে মোতায়েন করা হয়েছে শতাধিক পুলিশ সদস্য।

মঙ্গলবার (৫ নভেম্বর) বিকেল সাড়ে ৪টার মধ্যে হল ত্যাগের নিদের্শ দেওয়া হলেও তা উপেক্ষা করে রাতে হলে অবস্থান করেন শিক্ষার্থীরা। বুধবার (৬ নভেম্বর) সকাল থেকে ফের আন্দোলন শুরু করেছেন তারা।

দুপুর ১টার মধ্যে সব আবাসিক হল খালি করার নির্দেশ দিয়েছেন প্রভোস্ট কমিটির সভাপতি অধ্যাপক বশির আহমেদ।

তিনি বলেছেন, এই সময়ের পর আন্দোলনকারী, সাধারণ শিক্ষার্থী, ছাত্রলীগ কেউই হলে থাকতে পারবে না। প্রয়োজন হলে আবাসিক হলে পুলিশ তল্লাশি চালাবে।

তবে শিক্ষার্থীরা 'হল ভ্যাকেন্ট' এর তীব্র বিরোধিতা করেছেন। তারা বলছেন উপাচার্য অপসারিত না হওয়া পর্যন্ত তারা তাদের আন্দোলন চালিয়ে যাবে।

এছাড়া ক্যাম্পাসের বিভিন্ন স্থানে ছাড়িয়ে রয়েছে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ভিসির বাসভবনের ভেতরে অবস্থান করছেন উপাচার্যপন্থি শিক্ষকরা।

উপাচার্যের বাসার সামনে দায়িত্বরত নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ কর্মকর্তা জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসনের চাহিদা অনুযায়ী তিনশ' পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। এরমধ্যে ক্যাম্পাসে দেড়শ' পুলিশ মোতায়েন রয়েছে। আর বাইরে রিজার্ভ রয়েছে আরো দেড়শ'।

তিনি জানান, আমাদের আপতত এখানে আইন শৃঙ্খলা রক্ষায় মোতায়েন করা হয়েছে। উপরের নির্দেশনা অনুযায়ী অবস্থা বুঝে ব্যবস্থা নেওয়া হবে।


পূর্বপশ্চিমবিডি/ইমি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়,উত্তপ্ত ক্যাম্পাস,জাবি ক্যাম্পাস,উপাচার্যের বাসভবন,পুলিশ মোতায়ন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
Latest news
close