• শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭
  • ||

২২ হাজার গ্রাহকের শত কোটি টাকা লোপাট, প্রতারক দম্পতি গ্রেপ্তার

প্রকাশ:  ০৭ জুলাই ২০২০, ১৮:১০
নিজস্ব প্রতিবেদক

ঢাকা স্টক এক্সচেঞ্জের ২২ হাজার বিনিয়োগকারীর কাছ থেকে শত কোটি টাকা লোপাটের অভিযোগে এক দম্পতি গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। ক্রেস্ট সিকিউরিটি নামে একটি ব্রোকারেজ হাউজের নাম ভাঙ্গিয়ে তারা গ্রাহকদের বিনিয়োগের টাকা প্রতারণার মাধ্যমে আত্মসাত করে আত্মগোপন করেছিল।

মঙ্গলবার (৭ জুলাই) দুপুরে রাজধানীর মিন্টু রোডে বিডি কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিং-এ ডিবি মুখপাত্র আব্দুল বাতেন এ তথ্য জানান।

সম্পর্কিত খবর

    ক্রেস্ট সিকিউরিটি লিমিটেড ঢাকা স্টক এক্সচেঞ্জে নিবন্ধিত ব্রোকারেজ হাউজ। যেটি পরিচালনা করতেন মো. শহিদুল্লাহ ও নিপা সুলতানা নুপুর দম্পতি।

    এই ব্রোকারেজ হাউজে ২২ হাজার ক্ষুদ্র বিনিয়োগকারী শেয়ার কেনাবেচার জন্য প্রায় শত কোটি টাকা বিনিয়োগ করে। এর মধ্যে ১৮ কোটি টাকা শহিদুল্লাহ-নুপুর দম্পতি অন্য একাউন্টে সরিয়ে নেয়। আর, ৩০ কোটি টাকা লভ্যাংশ দেয়ার কথা বলে আত্মসাৎ করে।

    পরে, গ্রাহকদের অভিযোগে আত্মগোপনে থাকা এই দম্পতিকে সোমবার নোয়াখালী থেকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। আত্মসাতের অভিযোগে তাদের বিরুদ্ধে বিনিয়োগকারীরা ৫টি মামলা করেছে বলে পুলিশ জানায়।

    ডিবির যুগ্ম কমিশনার আব্দুল বাতেন বলেন, বিনিয়োগকারীরা যখন দেখলেন তাদের অ্যাকাউন্ট থেকে টাকা সরিয়ে নেয়া হয়েছে, তাদের কাছে কোনো ম্যাসেজ যাচ্ছে না, তখন তারা অফিসে যোগাযোগ করার চেষ্টা করেছে। দেখে অফিস তালা দেয়া। শহিদুল্লাহসহ পরিচালক, তার স্ত্রী এবং ভাই- সবাই পালিয়ে গিয়েছে।

    তিনি আরো বলেন, জিজ্ঞাসাবাদে প্রথমিকভাবে জানা গেছে তিনি আত্মসাতের জন্য টাকাটা উঠিয়ে নিয়েছেন। এবং ২২ হাজার বিনিয়োগকারীর যে বিনিয়োগ আছে সেটাও ঝুঁকির মধ্যে ফেলে দিয়েছেন। েআত্মসাৎ করা অর্থ ফেরত পেতে তদন্ত চালাচ্ছে ডিবি পুলিশ।

    ডিবির যুগ্ম কমিশনার বলেন, আমরা সব অভিযোগ তদন্ত করবো। তারপর সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন ঢাকা, স্টক এক্সচেঞ্জ উনাদের মাধ্যমে জানাবো যে কি কি এলিমেন্টস এখানে আছে। তারপর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেব।

    প্রতারক শহিদুল্লাহ-নুপুর দম্পতি লক্ষীপুর-নোয়াখালি সীমান্ত দিয়ে দেশ থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করেছিল বলেও জানায় গোয়েন্দা পুলিশ।

    পূর্বপশ্চিম-এনই

    ক্রেস্ট সিকিউরিটি লিমিটেড
    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close