• মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭
  • ||

ঢাবি ভিসির গণরুম পরিদর্শন: বললেন, ‘আমি তোমাদের বড় ভাই’

প্রকাশ:  ২৮ অক্টোবর ২০১৯, ০২:২৪
নিজস্ব প্রতিবেদক

সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) হলগুলোতে গণরুম সংকট সমাধানের সিদ্ধান্ত হয় প্রভোস্ট কমিটির সভায়। এরই অংশ হিসেবে মাস্টারদা সূর্যসেন হল পরিদর্শন করতে আসেন ভিসি অধ্যাপক আখতারুজ্জামান।সেখানে গণরুমের অবস্থা দেখেন তিনি।

গণরুমে থাকা ছাত্রদের ভিসি বলেন, আমি তোমাদের বড় ভাই। তোমাদের যা সমস্যা আমাকে বলো। কেননা আমিও তোমাদের এই হলে ছিলাম।এ সময় শিক্ষার্থীদের সঙ্গে বেশি কথা না বলে বরং তাদের সমস্যাগুলোকে শোনেন তিনি।

রোববার (২৭ অক্টোবর) রাত সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের মাস্টার দা সূর্যসেন হলের গণরুম পরিদর্শন করেন ভিসি।

গণরুমের বাসিন্দা নাইম বলেন, গতকাল আমাদের রুমে মাল্টিপ্লাগ থেকে আগুন লেগেছিল। আমরা অনেক দুর্ভোগে থাকি। এগুলো সমাধান হওয়া দরকার।

আরেক শিক্ষার্থী বলেন, ‘গণরুমে আমরা অনেক সমস্যার মধ্যে থাকি। এক রুমে ৪০ থেকে ৫০ জনের মত থাকি। ছারপোকাসহ নানা ধরনের পোকামাকড়ও এসব রুমে থাকে। আমরা গণরুমই চাই না। বরং আমাদের মেধার ভিত্তিতে সিট বরাদ্দ দেওয়া হোক।

এ সময় ভিসি অধ্যাপক ড মো. আখতারুজ্জামান বলেন, আমি তোমাদের সমস্যার সমাধান করব বলেই এসেছি। তোমরা যেসব সমস্যার মধ্যে থাকো তা আমরা উপলব্ধি করতে পেরেছি। আশা করি দ্রুতই এই সমস্যার সমাধান হবে।

ভিসি ওই হলের ১৭৭, ১৭৮, ১৮৯ নং রুম ঘুরে দেখেন এবং এসব রুমের শিক্ষার্থীদের অভিযোগ শোনেন। এরপর তিনি হলের রিডিং রুম পরিদর্শন করেন। পরে হলের মেস ( নেক্সাস) পরিদর্শন করে সেখানে কেমন ধরণের খাবার পরিবেশন করা হয় তাও পরীক্ষা করেন তিনি।

পূর্বপশ্চিমবিডি/জিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়,ভিসি,ড মো. আখতারুজ্জামান,গণরুম,সূর্যসেন হল,পরিদর্শন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close