• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

অভিনেত্রী নোরা ফাতেহির হুমকিদাতা কারাগারে

প্রকাশ:  ১৭ নভেম্বর ২০২২, ১৯:৫১ | আপডেট : ১৭ নভেম্বর ২০২২, ১৯:৫২
নিজস্ব প্রতিবেদক

ভারতীয় আইটেম গার্ল ও চলচ্চিত্র অভিনেত্রী নোরা ফাতেহির বাংলাদেশের অনুষ্ঠান বানচালের হুমকিদাতা মিরর গ্রুপের কর্ণধার শাহ জাহান ভূঁইয়া রাজুর রিমান্ড ও জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রহমান ছিদ্দিকীর আদালত শুনানি শেষে এ আদেশ দেন। সংশ্লিষ্ট আদালতের বনানী থানার সাধারণ নিবন্ধন শাখার উপপরিদর্শক আলমগীর হোসেন বিষয়টি জানিয়েছেন।

এদিন আসামিকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ডিবি পুলিশের তেজগাঁও জোনাল টিমের পুলিশ পরিদর্শক আমেনা খাতুন তার ৫ দিনের রিমান্ড আবেদন করেন। এ সময় আসামির পক্ষে রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত রিমান্ড ও জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলা সূত্রে জানা যায়, শাহজাহান ভূঁইয়া রাজু ‘মিরর ম্যাগাজিন’ বাংলাদেশের প্রকাশক ব্যবস্থাপনা সম্পাদক হিসেবে নিজেকে পরিচয় দেন। বাদী ইসরাত জাহান মারিয়া ‘গ্লোবাল অ্যাচিভার্স অ্যাওয়ার্ড’ নামে একটি অনুষ্ঠানের আয়োজন করেন এবং ভারতীয় শিল্পী নোরা ফাতেহিকে আমন্ত্রণ জানান। বাংলাদেশে প্রতিষ্ঠিত নারীদের আন্তর্জাতিকভাবে আরও সুপ্রতিষ্ঠিত করার লক্ষ্যে তিনি অভিনেত্রী নোরা ফাতেহিকে আমন্ত্রণ জানান এবং প্রতিষ্ঠিত নারীদের অনুপ্রাণিত করার জন্য ‘গ্লোবাল অ্যাচিভার্স অ্যাওয়ার্ড’ নামে একটি অনুষ্ঠানের আয়োজন করেন।

শাহাজাহান ভূঁইয়া পূর্বে নোরা ফাতেহিকে আমন্ত্রণ জানিয়ে ব্যর্থ হওয়ায় তিনি লাল নোটিশ পাঠান এবং বিভিন্ন ছলচাতুরী ও প্রতারণার আশ্রয় নিয়ে নিজে অনুষ্ঠানের আয়োজক পরিচয়ে টিকিট বিক্রি ও অ্যাওয়ার্ড প্রদানের বাহানাসহ বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে অনুষ্ঠান পণ্ড করার পাঁয়তারা করেন। এরই ধারাবাহিকতায় গত ১৭ অক্টোবর বনানীর অফিসে বসে প্রতারণা করে আসামি লিখিত চুক্তিপত্রে স্বাক্ষর করে নেয় এবং বাদীর নিজ নামীয় দুটি চেক নিয়ে নেয়। অনুষ্ঠানটি বানচাল করার জন্য এবং বিশ্ব দরবারে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করার প্রয়াসে আসামি বাদীকে ভয়ভীতি ও হুমকি দেখান।

নোরা ফাতেহি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close