• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

ছাত্র অধিকার পরিষদের আরো ১৫ নেতাকর্মীর জামিন

প্রকাশ:  ১৪ নভেম্বর ২০২২, ১৬:২৩
নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হামলার অভিযোগে ছাত্রলীগ নেতার দায়ের করা মামলায় ছাত্র অধিকার পরিষদের আরো ১৫ নেতাকর্মীর জামিন মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১৪ নভেম্বর) ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ বিলকিছ আক্তার জামিন মঞ্জুর করে এ আদেশ দেন।

জামিন পাওয়া নেতাকর্মীরা হলেন- আরিফুল ইসলাম, তসলিম হোসেন অভি, তৌহিদুল ইসলাম তুহিন, মামুনুর রশিদ, নাজমুল হাসান, এইচএম রুবেল হোসেন, ইউসুফ হোসেন, মিজান উদ্দিন, ওমর ফারুক জিহাদ, মোঃ আবু কাওসার, মো. মোয়াজ্জেম হোসেন রনি, শাহ ওয়ালীউল্লাহ, মো. রাকিব, সাজ্জাদ হোসেন পারভেজ ও মো. আসিফ মাহমুদ।

এ আসামিদের বিরুদ্ধে অপর একটি মামলা থাকায় এখনই মুক্তি পাচ্ছেন না বলে জানান আসামিপক্ষের আইনজীবী মাসুদ তালুকদার। তিনি জানান, আগামী ২০ নভেম্বর অপর মামলায় জামিন শুনানির দিন ধার্য আছে।

গত ৭ নভেম্বর এ দুই মামলার অপর আট আসামি ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র অধিকার পরিষদের সভাপতি আকতার হোসেন ও সাধারণ সম্পাদক আকরাম হোসেন, সাদ্দাম হোসেন, আব্দুল কাদের, তরিকুল ইসলাম, আসিফ মাহমুদ, জাহিদ হোসেন ও সানাউল্লাহ জামিনে মুক্তি পান। গত ৬ অক্টোবর তাদের গ্রেফতার করে শাহবাগ থানা পুলিশ। গত ২০ অক্টোবর আকতার ও আকরামের একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। অপর ২২ আসামির রিমান্ড আবেদন নাকচ করেন আদালত। গত ২৫ অক্টোবর অপর মামলায় তাদের রিমান্ড ও জামিন আবেদন নামঞ্জুর করেন আদালত।

গত ৭ অক্টোবর বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে ছাত্র অধিকারের নেতাকর্মীদের ওপর হামলা করে ছাত্রলীগ। পরে ঢাকা মেডিকেল কলেজে দ্বিতীয় দফায় হামলা করে ছাত্রলীগ নেতাকর্মীরা। এ সময় ছাত্রলীগের সহায়তায় এ ২৪ নেতাকর্মীকে আটক করে শাহবাগ থানা পুলিশ।

এরপর ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগ এনে তাদের বিরুদ্ধে দলটির দুই কেন্দ্রীয় নেতা নাজিম উদ্দিন ও আমিনুর রহমান বাদী হয়ে শাহবাগ থানায় এ দুটি মামলা দায়ের করেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

জামিন,নেতাকর্মী,ছাত্র অধিকার পরিষদ,আদালত
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close