• সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

বনজের বিরুদ্ধে বাবুলের মামলার আবেদন নাকচ

প্রকাশ:  ২৫ সেপ্টেম্বর ২০২২, ১৭:৩৩
নিজস্ব প্রতিবেদক

হেফাজতে নির্যাতনের অভিযোগে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রধান বনজ কুমার মজুমদারসহ ছয়জনের নামে মামলার জন্য চট্টগ্রামে আদালতে আলোচিত সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের আবেদনে খারিজ করে দিয়েছে আদালত।

স্ত্রী মাহমুদ খানম মিতু হত্যা মামলায় আসামি বাবুলের কারাকক্ষে তল্লাশি ও নিরাপত্তা চেয়ে করা আবেদনও খারিজ করে দিয়েছেন বিচারক।

সম্পর্কিত খবর

    রোববার দুপুরে চট্টগ্রাম মহানগর দায়রা জজ বেগম জেবুন্নেছা এই সিদ্ধান্ত দুটি জানান। এই আদেশের ব্যাপারে নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী মনির হোসেন।

    আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী ফখরুদ্দিন চৌধুরী বলেন, ‘বাবুল আক্তার উচ্চপদস্থ পুলিশ অফিসার ছিলেন। এর মধ্যে তিনি অনেকবার আদালতে এসেছেন। কিন্তু একবারও নির্যাতনের বিষয়ে আদালতে কোনো অভিযোগ করেননি। এখন এসব অভিযোগ করে মামলার অগ্রগতিতে বাধা সৃষ্টির চেষ্টা করছেন। সব কিছু বিবেচনায় আদালত তার আবেদন দুটি খারিজ করে দিয়েছেন।’

    বাবুল আক্তারের এই দুই আবেদন খারিজের পর তার আইনজীবী গোলাম মাওলা মুরাদ বলেন, ‘হেফাজতে মৃত্যু নিবারণ আইনে সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে মামলার আবেদন এবং কারাকক্ষে তল্লাশির অভিযোগ ও জীবনের নিরাপত্তা নিশ্চিত চেয়ে আমরা আদালতে দুটি আবেদন করেছিলাম। আদালত আবেদন দুটি খারিজ করে দিয়েছেন। আমরা উচ্চ আদালতে যাব।’

    ৮ সেপ্টেম্বর হেফাজতে নির্যাতনের অভিযোগে বনজ কুমার মজুমদারসহ ছয়জনের নামে চট্টগ্রামের আদালতে মামলার আবেদন করেন বাবুল আক্তার। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত শুনানি শেষে আদেশের জন্য ১৯ সেপ্টেম্বর দিন ঠিক করে।

    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close