• বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯
  • ||

নিউমার্কেটে সংঘর্ষ

ঢাকা কলেজ শিক্ষার্থী ইশান ফের রিমান্ডে

প্রকাশ:  ১৩ মে ২০২২, ১৯:৫৬
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর নিউমার্কেট এলাকায় ব্যবসায়ী ও দোকান কর্মচারীদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় পুলিশের কাজে বাধা দেওয়ার মামলায় ঢাকা কলেজের শিক্ষার্থী মেহেদী হাসান ইশানের ফের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (১৩ মে) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আহম্মেদ হুমায়ুন কবীর রিমান্ড আবেদনের শুনানি শেষে এ আদেশ দেন।

এর আগে তিনদিনের রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করে পুলিশ। মামলার সুষ্ঠু তদন্তের জন্য ইশানকে ফের পাঁচদিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ১৮ এপ্রিল রাত ১২টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ী ও দোকান কর্মীদের সংঘর্ষ শুরু হয়। প্রায় আড়াই ঘণ্টা চলে এ সংঘর্ষ। এরপর রাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও মঙ্গলবার (১৮ এপ্রিল) সকাল ১০টার পর থেকে ফের দফায় দফায় শুরু হয় সংঘর্ষ। যা চলে সন্ধ্যা পর্যন্ত।

এ সংঘর্ষে আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় নাহিদ হাসান ও মুরসালিন মারা যান। এ ঘটনায় অজ্ঞাতনাম আসামি করে হত্যা মামলা করেন নিহতদের পরিবার। এছাড়া পুলিশের কাজে বাধা দেওয়ার ঘটনায় বিএনপি নেতা মকবুল হোসেনসহ ১৪ জনকে আসামি করে আরো একটি মামলা করেন পুলিশ।

পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে ২২ এপ্রিল বিএনপি নেতা মকবুল হোসেনকে বাসা থেকে গ্রেপ্তার করা হয়। পরদিন ২৩ এপ্রিল এ মামলায় আসামি মকবুলের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। বর্তমানে তিনি কারাগারে আছেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

রিমান্ড,শিক্ষার্থী,ঢাকা কলেজ,সংঘর্ষ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close