• রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮
  • ||

লাইফ সাপোর্টে ‘গরিবের আইনজীবী’ আব্দুল বাসেত মজুমদার

প্রকাশ:  ২৫ অক্টোবর ২০২১, ১৩:২১
নিজস্ব প্রতিবেদক

গরিবের আইনজীবী হিসেবে পরিচিত বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি আব্দুল বাসেত মজুমদারের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। এজন্য সোমবার (২৫ অক্টোবর) রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়েছে।

তার চেম্বারের জুনিয়র অ্যাডভোকেট রাফসান আলভী বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক রুহুল কুদ্দুস কাজল এক ফেসবুক পোস্টে জানিয়েছেন, ‘সিনিয়র আইনজীবী আব্দুল বাসেত মজুমদার গুরুতর অসুস্থ অবস্থায় বর্তমানে লাইফ সাপোর্টে আছেন। আমাদের প্রিয় সহকর্মী ও স্যারের (বাসেত মজুমদার) ছেলে আইনজীবী সাঈদ আহমেদ রাজার সঙ্গে কিছুক্ষণ আগে এ বিষয়ে আমার কথা হয়েছে।’

পরিবারের পক্ষ থেকে ও আমাদের সবার পক্ষ থেকে ওনার সুস্থতার জন্য দোয়া কামনা করছি। একই সঙ্গে আব্দুল বাসেত মজুমদারের শারীরিক অবস্থা নিয়ে কোনরুপ বিভ্রান্তিকর পোস্ট না দেওয়ার জন্য অনুরোধ করছি।’

গত ৩০ সেপ্টেম্বর রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তাকে ভর্তি করা হয়। মেরুদণ্ডের সমস্যাসহ বার্ধক্যজনিত নানা রোগে ভুগছেন তিনি।

আব্দুল বাসেত মজুমদারের জন্ম ১৯৩৮ সালের ১ জানুয়ারি কুমিল্লার লাকসামে। ১৯৬৬ সালের ২৮ সেপ্টেম্বর তিনি আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন। এরপর ১৯৬৭ সালের ৮ ফেব্রুয়ারি তিনি হাইকোর্টে আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন। এরই মধ্যে তিনি তার আইনজীবী পেশায় ৫৪ বছর অতিক্রম করেছেন।

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আব্দুল বাসেত মজুমদার বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এবং সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

আব্দুল বাসেত মজুমদারের দুস্থ আইনজীবীদের জন্য নিজের নামে ট্রাস্ট ফান্ড গঠন করেছেন। দেশের বিভিন্ন আইনজীবী সমিতিতে এ ফান্ড থেকে অর্থ সহায়তা দেওয়া হচ্ছে। দীর্ঘ পেশাজীবনে ২০ হাজারেরও বেশি মানুষকে বিনামূল্যে বা নামমাত্র মূল্যে আইনি সহায়তা দিয়েছেন তিনি। এ কারণে আইনাঙ্গনে তিনি গরিবের আইনজীবী হিসেবে পরিচিত।


পূর্বপশ্চিমবিডি/জিএস

আব্দুল বাসেত মজুমদার,লাইফ সাপোর্ট,গরিবের আইনজীবী
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close