• মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮
  • ||

খুলনায় মন্দির ভাংচুরের মামলায় তিন আসামির জামিন স্থগিত

প্রকাশ:  ১৯ অক্টোবর ২০২১, ১৫:০৫
নিজস্ব প্রতিবেদক

খুলনার রূপসা উপজেলার শিয়ালি গ্রামে মন্দিরসহ বেশ কিছু দোকান ভাংচুরে ঘটনায় দায়ের করা মামলায় তিনজনকে হাইকোর্টের দেওয়া জামিন ৬ সপ্তাহের জন্য স্থগিত করেছেন চেম্বার আদালত। মামলার আসামিরা হলেন, আকরাম ফকির, জামিল বিশ্বাস ও শরিফুল ইসলাম।

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে মঙ্গলবার (১৯ অক্টোবর) বিচারপতি ওবায়দুল হাসান হাসানের নেতৃত্বাধীন চেম্বার জজ আদালত এই আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ।

এর আগে গত ৭ আগস্ট খুলনার রূপসা উপজেলার একটি গ্রামে মন্দির, বেশ কিছু দোকান ও একটি বাড়িতে দুর্বৃত্তরা হামলা চালিয়ে ভাঙচুর করে। শতাধিক দুর্বৃত্ত দেশীয় অস্ত্র নিয়ে এই হামলা চালায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যা পৌনে ৬টার দিকে শতাধিক যুবক রামদা, চাপাতি, কুড়াল নিয়ে শিয়ালি গ্রামে হামলা চালান। তারা অতর্কিতভাবে বাজারের বিভিন্ন দোকান ভাঙচুর করেন। এ সময় শিবপদ ধরের বাড়িতে হামলা চালিয়ে লুটপাট করা হয়। তারা সেখানকার কয়েকটি মন্দিরেও ভাঙচুর করে। এ সময় কয়েকজন বাধা দিতে এলে তাদের পিটিয়ে আহত করা হয়। এলাকাবাসী প্রতিরোধ তৈরি করার আগেই হামলাকারীরা পালিয়ে যায়। এ ঘটনায় ৮ আগস্ট খুলনার রুপসা থানায় ২৫ জনের নামে মামলা দায়ের করা হয়।

ওই মামলায় গত ১৪ অক্টোবর বিচারপতি মো. রেজাউল হকের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ তিন আসামিকে জামিন দেন। পরে সে জামিনাদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন জানান রাষ্ট্রপক্ষের আইনজীবীরা।

পূর্বপশ্চিমবিডি/এআই

মন্দির ভাংচুর,খুলনা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close