• রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮
  • ||

পুলিশের সাথে সংঘর্ষের মামলায় গ্রেপ্তার ৯ জন রিমান্ডে

প্রকাশ:  ১৭ অক্টোবর ২০২১, ১৪:১৩
নিজস্ব প্রতিবেদক

সম্প্রতি কুমিল্লার একটি পূজা মণ্ডপে কোরআন শরীফ পাওয়ার ঘটনায় রাজধানীর রমনা মডেল থানাধীন নাইটিংগেল মোড়ে পুলিশের সাথে সংঘর্ষের মামলায় জামায়াত-শিবির সন্দেহে গ্রেপ্তার ৯ জনের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মো. সাগর নামে এক কিশোরকে কিশোর সংশোধনগার কেন্দ্রে পাঠানোর আদেশ দেয়া হয়।

শনিবার (১৬ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসীর আদালত রিমান্ডের আদেশ দেন। রোববার (১৭ অক্টোবর) রমনা মডেল থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখা থেকে রিমান্ডের বিষয়টি জানা গেছে।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন, মো. হাচান, মো. হোসেন ওরফে টিপু, মো. বসির উদ্দিন, মো. নাজমুল হোসেন, মো. বিল্লাল, মো. নিরব হোসেন, মো. হাবিবুর রহমান, মো. আ. রাজ্জাক এবং রাশেদুল ইসলাম।

মামলার তদন্ত কর্মকর্তা রমনা মডেল থানার সাব-ইন্সপেক্টর মো. ইউনুচ মোল্লা শনিবার সন্ধ্যায় আসামিদের আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদ করার জন্য প্রত্যেকের ৫ দিনের রিমান্ড আবেদন করেন।

আবেদন বলা হয়, সম্প্রতি কুমিল্লার একটি পূজা মণ্ডপে কোরআন শরীফ পাওয়ার ঘটনার ইস্যুকে কেন্দ্র করে গত ১৫ অক্টোবর গ্রেপ্তার এ আসামিরাসহ ১৪০০/১৫০০ জন আসামি (বেশির ভাগ জামায়াতে ইসলামী ও ছাত্র শিবিরের নেতাকর্মী, বিভিন্ন মাদ্রাসার শিক্ষক ও তাদের অনুসারী) বায়তুল মোকাররম মসজিদে পবিত্র জুমার নামাজে ছদ্মবেশে সমবেত হয়। নামাজ শেষে তারা আকস্মিক এক মিছিল বের করে রমনা মডেল থানাধীন নাইটিংগেল মোড় রাস্তা অবরোধ করে সরকার বিরোধী বিভিন্ন স্লোগান দিতে থাকে। পুলিশ নিবৃত্তের চেষ্টা করলে তারা পুলিশের ওপর হামলা চালায় এবং সরকারি কাজে বাঁধা দেয়। তাদের হামলায় কয়েকজন পুলিশ সদস্য আহত হন।

এ ঘটনায় এসআই (নি.) আলমগীর হোসেন মজুমদার রমনা মডেল থানায় মামলাটি দায়ের করেন।

পূর্বপশ্চিমবিডি/এআই

গ্রেপ্তার
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close