• রোববার, ২৫ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭
  • ||

অর্থ আত্মসাতের অভিযোগে প্রাইম ব্যাংক কর্মকর্তাসহ ৪ জনের কারাদণ্ড

প্রকাশ:  ১৩ অক্টোবর ২০২০, ১৬:১৯
নিজস্ব প্রতিবেদক
প্রতীকী ছবি

প্রাইম ব্যাংক লি. আদাবর রিং রোড শাখার সাবেক ব্যবস্থাপক (অপারেশন) গোলাম মোস্তফা ওরফে মিঠুসহ ৪ জনের বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলায় বিভিন্ন মেয়াদে কারাদণ্ডের রায় ঘোষণা করেছেন আদালত।

মঙ্গলবার (১৩ অক্টোবর) ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমান এ রায় ঘোষণা করেন।

গোলাম মোস্তফা ওরফে মিঠুকে এক ধারায় ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়। পাশাপাশি তাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছর বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। আরেক ধারায় তিন বছরের বিনাশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মেসার্স আরাফাত ট্রেডার্সের স্বত্বাধিকারী আরাফাত আলী খান, হাবিবুর রহমান ওরফে জুয়েল এবং শহিদুল ইসলাম ওরফে শিপলুকে ৫ বছর করে সশ্রম কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

এছাড়া, গোলাম মোস্তফাকে ৪৫ লাখ ৮১ হাজার ২২২ টাকা, হাবিবুর রহমানকে ৫ লাখ ৮১ হাজার ২২২ টাকা, শহিদুল ইসলামকে ৩০ লাখ টাকা এবং আরাফাত আলীকে আলী খানকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অবৈধ উপায়ে অর্জিত আত্মসাৎ করা ১ কোটি ৮৬ লাখ ৯ হাজার ৪৪৫ টাকা রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্তের আদেশ দেন আদালত।

আদাবর রিং রোডের প্রাইম ব্যাংক শাখার প্রধান ও ব্যবস্থাপক জাহান আরা বেগম, একই শাখার সাবেক এক্সিকিউটিভ এবং ক্রেডিট অফিসার জাহিদুল ইসলাম খান, প্রধান মেসার্স তামান্না ট্রেড ইন্টারন্যাশনাল এর প্রোপ্রাইটর আব্দুল হাই, তার স্ত্রী রওশন আরা বেগমের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেন আদালত।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, গোলাম মোস্তফা আদাবর রিং রোড শাখায় ২০০৮ সালের ১১ মার্চ থেকে ২০১০ সালের ১১ আগস্ট পর্যন্ত অপারেশন ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন। চাকরিরত থাকা অবস্থায় অন্যান্য আসামিদের যোগসাজসে তিনি ১ কোটি ৮৬ লাখ ৯ হাজার ৪৪৫ টাকা আত্মসাৎ করেন। এ ঘটনায় ওই শাখার ব্যবস্থাপক গিয়াস উদ্দিন ২০১১ সালের ১২ নভেম্বর আদাবর থানায় মামলা করেন। মামলাটি তদন্ত করে ২০১৭ সালের ২৩ জুলাই আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্র্মকর্তা দুদকের উপপরিচালক মো. তৌফিকুল ইসলাম।

পূর্বপশ্চিমবিডি/ এনএন

কারাদণ্ড,প্রাইম ব্যাংক,আরাফাত ট্রেডার্স
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close