• সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭
  • ||

রাজউকের ২ প্রকৌশলীকে হত্যার হুমকি: ঠিকাদারের বিরুদ্ধে মামলা

প্রকাশ:  ১২ অক্টোবর ২০২০, ১৯:১২
নিজস্ব প্রতিবেদক

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) দুই প্রকৌশলীকে হত্যার হুমকি দেয়ার ঘটনায় এক ঠিকাদারের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন ভুক্তভোগী প্রকৌশলী ঝিলমিল আবাসিক প্রকল্প পরিচালক (পিডি) নুরুল ইসলাম।

রোববার (১২ অক্টোবর) রাতে ভুক্তভোগী নুরুল ইসলাম বাদী হয়ে মতিঝিল থানায় মামলাটি দায়ের করেন। অভিযুক্ত মঞ্জুর হোসেন ঠিকাদারি প্রতিষ্ঠান রাজিন ইন্টারন্যাশনালের মালিক। মামলায় তাকে ছাড়াও ১০-১২ জনকে আসামি করা হয়েছে।

মামলায় অভিযোগ করা হয়, মঞ্জুর হোসেন ১০-১২ জন সন্ত্রাসী নিয়ে গত ৮ অক্টোবর দুপুর আড়াইটার দিকে প্রকৌশলী নুরুল ইসলামের কক্ষে গিয়ে ঠিকাদারি কাজ দাবি করেন। বর্তমানে ইজিপির মাধ্যমে ঠিকাদারি কাজ দেয়া হয় এবং পিডির কাজ দেয়ার কোনো ক্ষমতা নেই বলে এ সময় তিনি জানান।

এ কথা শুনেই মঞ্জুর হোসেন ক্ষুব্ধ হয়ে দেখে নেয়ার ও প্রাণে মেরে ফেলার হুমকি দেন। এক পর্যায়ে কক্ষের আবসাবপত্র ভাঙচুর করেন তারা। পরে মঞ্জুর হোসেন উত্তরা আবাসিক শহর (তৃতীয় পর্যায়) প্রকল্পের পরিচালক প্রকৌশলী আব্দুল আউয়ালের কক্ষে গিয়ে তাকেও লাঞ্ছিত করেন। পরে মতিঝিল থানা পুলিশ সরজমিনে ঘটনা তদন্ত করে মামলা দায়েরের পরামর্শ দেন। রাজউকের চেয়ারম্যান সাঈদ নূর আলমের অনুমতি নিয়ে মামলাটি দায়ের করা হয়।

বাদী নুরুল ইসলাম বলেন, কর্তৃপক্ষের অনুমতি নিয়ে মামলা দায়েরে কিছুটা সময় লাগল। দুটি ঘটনায় একটি মামলা হয়েছে এবং মামলায় দুটি ঘটনার উল্লেখ আছে। একজন পরিদর্শককে তদন্তের দায়িত্ব দিয়েছে মতিঝিল থানা কর্তৃপক্ষ।

তবে মঞ্জুর হোসেন জানান, তিনি একটি টেন্ডারে অংশগ্রহণ করে দ্বিতীয় সর্বনিম্ন দরদাতা হয়েছেন। ওইদিন দুপুরে তিনি নুরুল ইসলামের কক্ষে গিয়েছিলেন সেটার খোঁজ নিতে। এছাড়া কোনো কথা তার সঙ্গে হয়নি। কক্ষ ভাঙচুর করার কোনো প্রশ্নই আসে না। কখনোই তিনি এ ধরনের কথা বলেছেন বলেও কেউ বলতে পারবে না। তদন্তে সত্য বেরিয়ে আসবে বলেও মন্তব্য করেন তিনি।

পূর্বপশ্চিমবিডি/জেডআই

রাজউক
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close