• বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭
  • ||

করোনায় মারা গেলেন আরেক আইনজীবী

প্রকাশ:  ০৪ জুন ২০২০, ১৬:৫১
নিজস্ব প্রতিবেদক

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্য (সদস্য নম্বর ১১৯) ও ঢাকা আইনজীবী সমিতির আজীবন সদস্য অ্যাডভোকেট আবু জাফর মো. মহিউদ্দিন (৫০) করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।

বুধবার (৩ জুন) রাত সাড়ে ৮টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্র ও এক কন্যাসহ অসংখ্য গুণগাহী রেখে গেছেন। তার গ্রামের বাড়িতে স্বাস্থ্যবিধি মেনে পিতা-মাতার কবরের পাশে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ জুন) সুপ্রিমকোর্টের আইনজীবী এ কে এম আমিন উদ্দিন মানিক এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, তার গ্রামের বাড়ি নোয়াখালী জেলার সেনবাগ উপজেলার বীজবাগ ইউনিয়নের পশ্চিম কাজীরখিল গ্রামের মুন্সিবাড়ী। ঢাকায় শান্তিনগরে তিনি বসবাস করতেন।

তিনি ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রথম ব্যাচের ছাত্র ছিলেন। এ ছাড়া ঢাকাস্থ এন. এল. এফ ল' সলিডারিটির সদস্য ছিলেন। তিনি সুপ্রিম কোর্টে আইন পেশার সনদপ্রাপ্ত হন ১৯৯৬ সালের ২৯ সেপ্টেম্বর ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্য হন ২০০১ সালের ১৫ জানুয়ারি।

আইনজীবী সমিতির পক্ষ থেকে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করা হয়েছে এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন তারা।

এর আগে করোনায় আক্রান্ত হয়ে সুপ্রিম কোর্টের আরেক আইনজীবী মৃত্যুবরণ করেছেন। ওই আইনজীবীর নাম অ্যাডভোকেট মোহাম্মদ শওকত হোসেন অপু। তিনি ঢাকা আইনজীবী সমিতির সদস্য ছিলেন।

শওকত হোসেন অপুর গ্রামের বাড়ি পিরোজপুর জেলার নাজিরপুর থানার মাটিভাঙ্গা গ্রামে। তিনি ১৯৯১ সালের ১০ সেপ্টেম্বর আইনপেশার সনদপ্রাপ্ত হন। ১৯৯২ সালের ১০ জানুয়ারি ঢাকা আইনজীবী সমিতির সদস্য হন। আইন পেশায় আসার পূর্বে বাংলাদেশ বিমান বাহিনীতে কর্মরত ছিলেন মরহুম শওকত হোসেন।

পূর্বপশ্চিমবিডি/জেআর

করোনা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close