• শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭
  • ||

আইনজীবীকে ফোন করে মামলা পরিচালনার কথা ভাবছেন হাইকোর্ট

প্রকাশ:  ২৩ মার্চ ২০২০, ১৬:৩৪
নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশে নতুন করে আরও ছয় করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে ৩৩ ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হলেন। এই ছয়জনের মধ্যে একজন ব্যক্তির মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হলো।

দেশজুড়ে স্বেচ্ছায় হোম কোয়ারেন্টাইনে আছে মানুষ। একান্ত প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না অনেকে।

এ অবস্থায় দেশে সংশ্লিষ্ট আইনজীবীর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করে মামলা পরিচালনা করা যায় কিনা, তা পরীক্ষামূলকভাবে করে দেখার কথা জানালেন হাইকোর্টের একটি বেঞ্চ।

সোমবার (২৩ মার্চ) বিচারপতি আশরাফুল কামাল ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের সমন্বয়ে গঠিত অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ এমন সিদ্ধান্তের কথা জানান।

হাইকোর্ট বেঞ্চ বলেন, ‘বিষয়টি কালকে আমরা পরীক্ষামূলকভাবে দেখব। মামলা সংক্রান্ত আবেদন ও নথির সাথে সংশ্লিষ্ট বিজ্ঞ আইনজীবীদের মোবাইল ফোন নম্বর রাখা হবে। মামলা পরিচালনা বা শুনানির প্রয়োজনে মোবাইলের মাধ্যমে মামলা সংশ্লিষ্ট বিজ্ঞ আইনজীবীদের সাথে যোগাযোগ করা হবে। আদালত কক্ষের জনসমাগম এড়াতে এমন সিদ্ধান্ত নেয়া হলে কোন বিচারপ্রার্থীই এতে যেন সাফারার না হন, সে বিষয়টি গুরুত্বের সাথে দেখা হবে।’

আদালতে সে সময় সুপ্রিম কোর্টের আইনজীবী সমিতির সভাপতি এম আমিন উদ্দিন এবং আইনজীবী মনজিল মোরশেদ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, চীনের উহান থেকে বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। ধারণ করেছে ভয়ঙ্কর রূপ। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে তিন লাখ ৩৭ হাজার ৪২ জন। মৃত্যু হয়েছে ১৪ হাজার ৬৪১ জনের। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ৬২৮ জনের।


পূর্বপশ্চিমবিডি/ওআর

হাইকোর্ট,আইনজীবী,মামলা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close