• রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬
  • ||

পাপিয়াকে জিজ্ঞাসাবাদ করতে অনুমতির অপেক্ষায় র‌্যাব

প্রকাশ:  ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৮:১৬
নিজস্ব প্রতিবেদক
বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়া। ছবি: পূর্বপশ্চিম

বহুল আলোচিত যুব মহিলালীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়া। তার বিরুদ্ধে বিমানবন্দর ও শেরেবাংলা নগর থানায় দায়ের করা পৃথক তিনটি মামলা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করা হয়েছে। তবে পাপিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব)। বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির উপপুলিশ কমিশনার (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস) মো. মাসুদুর রহমান। তিনি বলেন, বুধবার রাতে মামলাগুলো ডিবি উত্তর বিভাগে হস্তান্তর করা হয়েছে। থানার মামলাগুলো তদন্ত করবে ডিবি।

এদিকে র‌্যাবের আবেদনের বিষয়টি নিশ্চত করেছেন র‌্যাব-১-এর অধিনায়ক শাফী উল্লাহ বুলবুল। তিনি বলেন, পাপিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছে। তাকে অনেক বিষয়ে জিজ্ঞাসাবাদ প্রাথমিকভাবে সম্ভব হয়নি। বিস্তারিত তথ্য জানার জন্য আমরা তাকে জিজ্ঞাসাবাদ করতে চাই।

ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মো. আবদুল বাতেন বলেন, পাপিয়া ১৫ দিনের রিমান্ডে আছে। র‌্যাবের দায়ের করা তিনটি মামলা ডিবিতে হস্তান্তর হয়েছে। গতকালই মামলা ডিবিতে আসায় জিজ্ঞাসাবাদের সুযোগ হয়নি।

প্রসঙ্গত, গত ২২ ফেব্রুয়ারি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে দেশত্যাগের সময় পাপিয়াসহ চারজনকে গ্রেফতার করে র‌্যাব। গ্রেফতার অন্যরা হলেন, পাপিয়ার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরী ওরফে মতি সুমন (৩৮), সাব্বির খন্দকার (২৯) ও শেখ তায়্যিবা (২২)। এরপর তাদেরকে নিয়ে ফার্মগেট ও নরসিংদীর বাসায় অভিযান চালানো হয়। র‌্যাব অভিযান চালিয়ে ১টি বিদেশি পিস্তল, ২টি পিস্তলের ম্যাগাজিন, ২০টি পিস্তলের গুলি, ৫ বোতল দামি বিদেশি মদ, ৫৮ লাখ ৪১ হাজার টাকা, ৫টি পাসপোর্ট, ৩টি চেকবই, বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা, বিভিন্ন ব্যাংকের ১০টি ভিসা ও এটিএম কার্ড উদ্ধার করে।

পরদিন ২৩ ফেব্রুয়ারি বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি এবং ২৪ ফেব্রুয়ারি শেরেবাংলা নগর থানায় অস্ত্র আইনে একটি ও বিশেষ ক্ষমতা আইনে আরেকটি মামলা করা হয়।


পূর্বপশ্চিমবিডি/কেএম

পাপিয়া,র‌্যাব,জিজ্ঞাসাবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close