• শনিবার, ২৮ মার্চ ২০২০, ১৪ চৈত্র ১৪২৬
  • ||

আবরার হত্যা মামলা দ্রুত বিচারে পাঠানোর আবেদন

প্রকাশ:  ১৭ ফেব্রুয়ারি ২০২০, ১৬:২৯
নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ রাব্বী (২২) হত্যা মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠানোর আবেদন করেছেন আবরারের বাবা মো. বরকত উল্লাহ। সোমবার (১৭ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশের আদালতে এ আবেদন করেন।

এদিন মামলাটি চার্জ শুনানির জন্য ধার্য ছিল। কিন্তু মামলাটি বিচারের প্রজ্ঞাপন জারি না হওয়ায় চার্জগঠনের শুনানি ফের পিছিয়ে আগামী ১৮ মার্চ ধার্য করেছে আদালত।

নিহত আবরারের বাবা মো. বরকত উল্লাহ শুনানিকালে আদালতে উপস্থিত ছিলেন।

শুনানির পর তিনি বলেন, ছেলে হত্যা মামলার চার্জশিট দেওয়া হয়েছে ৩ মাস হয়ে গেছে। এখনো দ্রুত বিচার ট্রাইব্যুনালে না যাওয়ায় এবং মামলার বিচার শুরু না হওয়া রহস্যজনক মনে হচ্ছে।

তিনি বলেন, ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর অফিস থেকে তাকে আসতে বলা হয়েছে দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠানোর আবেদন করার জন্য। এজন্য এসেছি এবং আবেদন করেছি।

এ সম্পর্কে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু বলেন, আবরারের বাবাকে ফোন করে এনেছি আবেদনে স্বাক্ষর নেওয়ার জন্য। তিনি স্বাক্ষর করেছেন। তাই আশা করি আগামী ধার্য তারিখের মধ্যে দ্রুত বিচার ট্রাইব্যুনালে মামলাটি পাঠানোর প্রজ্ঞাপন হয়ে যাবে।

এদিন শুনানিকালে বিচারক ইমরুল কায়েশ জানান, মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠানোর বিষয়টি প্রক্রিয়াধীন। তাই এ আদালত মামলাটি চার্জ শুনানির জন্য আগামী ১৮ মার্চ তারিখ ধার্য রইলো।

এর আগেও একইভাবে গত ৩০ জানুয়ারি চার্জগঠনের শুনানি পিছিয়ে ১৭ ফেব্রুয়ারি দিন ঠিক করেন।

মামলাটিতে গত ১৩ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক (নিরস্ত্র) মো. ওয়াহিদুজ্জামান ২৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।


পূর্বপশ্চিমবিডি/এসএম

বুয়েট,আবরার হত্যা,আদালত
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close