• মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

কাফরুলে অটোরিকশাচালক হত্যায় ৪ জনের যাবজ্জীবন

প্রকাশ:  ১২ নভেম্বর ২০১৯, ১৬:৪৯
নিজস্ব প্রতিবেদক

ছয় বছর আগে রাজধানীর কাফরুলে অটোরিকশাচালক আলমগীর হোসেনকে কুপিয়ে হত্যার ঘটনায় চার আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১২ নভেম্বর) ঢাকার নবম বিশেষ জজ শেখ হাফিজুর রহমান এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আসামির হলেন, ওয়ারীর হাটখোলার রোডের প্রয়াত এমএম হামিদ উল্লাহর ছেলে এমএম সাইফুল্লাহ (৫০), ব্রাহ্মণবাড়িয়ার দক্ষিণ মোড়াইল মোল্লাবাড়ির বাসিন্দা ইকবাল ওরফে মমিন শাহ (৬০), কিশোরগঞ্জের করিমগঞ্জ থানার সুলতান নগর গ্রামের খুরশিদ মিয়ার ছেলে কামরুল ইসলাম (২৫) এবং একই থানার গুজাদিয়া জাটিয়া পাড়া গ্রামের সুমন ওরফে চোর সুমন (২৩)।

এদের মধ্যে কামরুল ইসলাম এবং চোর সুমন পলাতক রয়েছেন। বাকি দুজন রায়ের সময় আদালতে উপস্থিত ছিলেন।

আসামিদের প্রত্যেককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের পাশাপাশি ৩০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। অন্যথায় তাদের প্রত্যেককে আরও ছয় মাস করে অতিরিক্ত কারাভোগ করতে হবে।

রায়ের বিবরণে বলা হয়, তারা বিভিন্ন ধরনের নেশাদ্রব্য গ্রহণ করে চিৎকার-চেচামেচি করে এলাকাবাসীকে বিরক্ত ও উৎপাত করতো। তাদের এসব কাজে বাধা দেওয়ায় ২০১৩ সালের ১৭ মার্চ সন্ধ্যায় আলমগীরকে লাঠিসোঁটা, ইটপাটকেল ও বটিসহ আক্রমণ করে। ধারালো বটি দিয়ে কুপিয়ে গুরুতর রক্তাক্ত জখম করে। তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এই ঘটনায় নিহতের স্ত্রী হাজেরা বেগম বাদী হয়ে ১৮ মার্চ কাফরুল থানায় হত্যা মামলা দায়ের করেন।

রায়ে বলা হয়, এদের মৃত্যুদণ্ড হওয়া উচিত ছিল। কিন্তু বটিটি নিহতের হাত থেকেই পাওয়া যায়। হয়তো সে আসামিদের হাত থেকে সেটি কেড়ে নিয়েছিল।


পূর্বপশ্চিমবিডি/এস.খান

হত্যা,যাবজ্জীবন কারাদণ্ড
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত