Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬
  • ||

চিকিৎসক নিয়োগ বিজ্ঞপ্তি হাইকোর্টে স্থগিত

প্রকাশ:  ০৪ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৫৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon
হাইকোর্ট। ফাইল ছবি

একটি প্রকল্পে চিকিৎসকসহ বিভিন্ন পদে ১৪৩ জন নিয়োগে স্বাস্থ্য অধিদপ্তরের জারি করা বিজ্ঞপ্তি তিন মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে বুধবার (৪ সেপ্টেম্বর) হাইকোর্টের বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মোহাম্মদ আলীর বেঞ্চ এ আদেশ দেন।

একই সঙ্গে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী অনলাইন আবেদনের কার্যক্রম কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

আগামী চার সপ্তাহের মধ্যে স্বাস্থ্য সচিব, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, ইউজিসির চেয়ারম্যানসহ সাতজনকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করে ব্যারিস্টার এবিএম আলতাফ হোসেন। তাকে সহযোগিতা করেন অ্যাডভোকেট কামরুজ্জামান কাকন ও শুভজিৎ ব্যানার্জি। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল প্রতিকার চাকমা।

পরে এবিএম আলতাফ হোসেন বলেন, গত ১৮ আগস্ট একটি দৈনিক পত্রিকায় স্বাস্থ্য অধিদপ্তর থেকে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়। ওই নিয়োগ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তরের একটি প্রকল্পে ইউনানি আয়ুর্বেদিক চিকিৎসকসহ বিভিন্ন পদে ১৪৩ জন নিয়োগের কথা বলা হয়। নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে অনলাইনে আবেদন করার সময় বিজ্ঞপ্তিতে হামদর্দ বিশ্ববিদ্যালয়ের নাম না থাকায় ওই বিশ্ববিদ্যালয় থেকে পাস করা চিকিৎসকেরা আবেদন করতে ব্যর্থ হন।

এর আগে নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী হামদর্দ বিশ্ববিদ্যালয়ের নাম তালিকায় না থাকায় ওই বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী ডা. আব্দুল্লাহ আল মামুন ও ডা. মোহাম্মদ ইউনুছ হাইকোর্টের রিট দায়ের করেন।

পরে তারা নিয়োগ বিজ্ঞপ্তি চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন। আদালত রিটের শুনানি নিয়ে তিন মাসের জন্য নিয়োগ বিজ্ঞপ্তির কার্যক্রম তিন মাসের জন্য স্থগিত করেছেন।


পূর্বপশ্চিমবিডি/এসএম

হাইকোর্ট,আদালত,নিয়োগ,চিকিৎসক
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত