Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬
  • ||

ঘুষের অভিযোগে বিচারের মুখোমুখি হচ্ছেন নাজমুল হুদা দম্পতি

প্রকাশ:  ০৩ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৪৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon
নাজমুল হুদা দম্পতি। ফাইল ছবি

৬ লাখ টাকা ঘুষ নেয়ার অভিযোগে সাবেক যোগাযোগমন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা ও তার স্ত্রী সিগমা হুদার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে।

সোমবার (২ সেপ্টেম্বর) আদালতে অভিযোগপত্র দাখিল করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক মো. মনিরুল ইসলাম।

ঢাকার মুখ্য মহানগর হাকিম সত্যব্রত শিকদার অভিযোগপত্র দেখার পর সেটি বিচারের জন্য ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতে স্থানান্তরের আদেশ দেন।

গেল ২০০৮ সালের ১৮ জুন সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে ঢাকার মতিঝিল থানায় সাবেক যোগাযোগমন্ত্রী নাজমুল হুদা ও তার স্ত্রী সিগমা হুদার বিরুদ্ধে দুদকের তৎকালীন সহকারী পরিচালক মোহাম্মদ বেলাল হোসেন মামলাটি করেন।

অভিযোগে বলা হয়েছে, যমুনা বহুমুখী সেতুর পরিচালনা ও রক্ষণাবেক্ষণের জন্য ঠিকাদারি প্রতিষ্ঠান মর্গানেট ওয়ান লিমিটেডের চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক ও পরিচালকের কাছ থেকে ঘুষ গ্রহণ করেছেন। তার মধ্যে ২০০৪ সালের ৩০ সেপ্টেম্বর থেকে ২০০৬ সালের ১৮ অক্টোবর পর্যন্ত বিভিন্ন সময়ে ১৯টি চেকের মাধ্যমে ছয় লাখ টাকা ঘুষ নেওয়ার অভিযোগ করা হয়।

তবে নাজমুল হুদা আদালতে এবং সাংবাদিকদের দাবি করেছেন, যমুনা সেতুর রক্ষণাবেক্ষণ বিষয়ে কিছু বিজ্ঞাপন তার মালিকানাধীন ও সিগমা হুদা সম্পাদিত সাপ্তাহিক পত্রিকা খবরের অন্তরালে ছাপা হয়। ওই বিজ্ঞাপনের বিল হিসেবে মর্গানেট ওয়ান লিমিটেড প্রতি মাসে ২৫ হাজার টাকা করে বিল হিসেবে পরিশোধ করেছে। এ বিলের মোট ৬ লাখ টাকা খবরের অন্তরালে পত্রিকার একাউন্টে জমা হয়।

উদ্দেশ্যপ্রণোদিতভাবে সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকার তার বিরুদ্ধে এই মামলাটি করে বলে দাবি করে আসছেন তিনি।


পূর্বপশ্চিমবিডি/কেএম

নাজমুল হুদা দম্পতি,ঘুষের অভিযোগ,বিচার,দুদক
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত