• শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||
শিরোনাম

সাবেক কর্মকর্তা পপির বিরুদ্ধে সিটি ব্যাংকের মামলা

প্রকাশ:  ২১ আগস্ট ২০১৯, ১৬:৫৪
নিজস্ব প্রতিবেদক

পাঁচ কোটি টাকা চাঁদা দাবির অভিযোগ এনে চাকরিচ্যুত হওয়া অ্যাসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট মনিরা সুলতানা পপির মামলা করেছে দি সিটি ব্যাংক।

মঙ্গলবার (২০ আগস্ট) ব্যাংকের ফাস্ট ভাইস প্রেসিডেন্ট ও হেড অব কোর্ট অপারেশন এ কে এম আইয়ুব উল্যা বাদী হয়ে রাজধানীর গুলশান মডেল থানায় মামলা দায়ের করেন।

মামলার এজাহার থেকে জানা যায়, সিটি ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক সোহেল আর কে হুসেইনের ব্যক্তিগত সহকারী মনিরা সুলতানা পপির বিরুদ্ধে শৃঙ্খলা-বিরোধী বিভিন্ন ধরণের অভিযোগ ওঠার পরে ২০১৮ সালের ১৭ সেপ্টেম্বর পে-রোল ব্যাংকিং বিভাগে বদলী করা হয়। তবে বদলীর পর থেকে দীর্ঘদিন কর্মস্থলে অননুমোদিত ভাবে অনুপস্থিত ছিলেন পপি। ব্যাংকের নিয়ম ও প্রচলিত আইন অনুযায়ী ব্যাংক কর্তৃপক্ষ তাকে তিনবার রেজিস্ট্রিকৃত ডাকযোগে নোটিশ পাঠালেও তিনি কর্মস্থলে যোগদান না করায় এবং অননুমোদিত অনুপস্থিত থাকায় স্বয়ংক্রিয়ভাবে অব্যাহতি পান।

এজাহারে আরও উল্লেখ করা হয়, ব্যাংকের তদন্তে প্রমাণিত হয় মনিরা সুলতানা পপি সিটি ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক জনাব সোহেল আর কে হুসেইন এর ব্যক্তিগত সহকারী হিসেবে কর্মরত থাকা অবস্থায় নিজস্ব প্রভাব খাটিয়ে মোট ২৫০ দিন নিয়ম-বহির্ভূতভাবে মধ্যরাত থেকে ভোর পর্যন্ত ব্যাংকের গাড়ি ব্যক্তিগত কাজে ব্যবহার করেন।

এছাড়াও সিটি ব্যাংকের একাধিক ড্রাইভারের লিখিত জবানবন্দিতে জানা যায়, এ সকল গাড়ি তিনি বিভিন্ন আপত্তিকর কর্মকাণ্ডে ব্যবহার করেন। পরে গত ১৮ আগস্ট ব্যাংকের হেড অব এইচআর অপারেশন ও জিএডি বিভাগের কর্মকর্তাকে ডেকে নগদ ৫ কোটি টাকা ও বিভিন্ন ধরণের সুযোগ সুবিধা প্রদানের দাবি করেন মনিরা সুলতানা পপি। দাবিকৃত অর্থ ও সুযোগ-সুবিধা না দিলে এমডিকে চাকরি করতে দিবেন না এবং নানান ভাবে হয়রানি ও সম্মানহানি করার হুমকি দেন বলেও এজাহারে উল্লেখ করা হয়েছে।

এ বিষয়ে গুলশান মডেল থানার পরিদর্শক (তদন্ত) স ম কাইয়ূম বলেন, সিটি ব্যাংকের অভিযোগ মামলা হিসেবে নথিভুক্ত করে তদন্ত শুরু হয়েছে।


পূর্বপশ্চিমবিডি/এসএম

মামলা,সিটি ব্যাংক
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
Latest news
close