• রোববার, ১২ জুলাই ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭
  • ||

রিফাত হত্যা মামলা অভিযোগপত্র দেয়নি পুলিশ, নতুন তারিখ ২২ আগস্ট

প্রকাশ:  ১৪ আগস্ট ২০১৯, ১৪:০৩
নিজস্ব প্রতিবেদক

বরগুনায় প্রকাশ্য দিবালোকে রিফাত শরীফকে কুপিয়ে হত্যার মামলায় নির্ধারিত দিন বুধবার (১৪ আগস্ট) অভিযোগপত্র দিতে পারেনি পুলিশ। নতুন করে আগামী ২২ আগস্ট পুলিশের প্রতিবেদন দাখিলের দিন রেখেছেন আদালত।

আজ বুধবার সকাল সাড়ে ১০টার দিকে বরগুনার জ্যেষ্ঠ বিচারিক হাকিম মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজীর আদালত এই নির্দেশ দেন।

সম্পর্কিত খবর

    এর আগে এই মামলার ১৪ আসামিকে আদালতে হাজির করা হয়। যশোরের শিশু-কিশোর সংশোধন কেন্দ্রে থাকায় আসামি রাতুল সিকদারকে আদালতে হাজির করা হয়নি।

    গত ২৬ জুন সকালে প্রকাশ্যে বরগুনা সরকারি কলেজগেটের সামনে রিফাতকে কুপিয়ে আহত করা হয়। গুরুতর আহত অবস্থায় বরিশাল নেওয়ার পর তিনি মারা যান। এ ঘটনায় রিফাতের বাবা আবদুল হালিম দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনকে আসামি করে বরগুনা থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার প্রধান সাক্ষী রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিও এই মামলার আসামি।

    মামলার তদন্তকারী কর্মকর্তা বরগুনা থানার পরিদর্শক মো. হুমায়ুন কবির জানিয়েছেন, প্রতিবেদন তৈরি করতে না পারায় আজ বুধবার তিনি আদালতে দাখিল করতে পারেননি। তবে পরবর্তী তারিখে, অর্থাৎ ২২ আগস্ট তিনি প্রতিবেদন দাখিল করতে পারবেন বলে আশাবাদী।

    আয়শা সিদ্দিকা মিন্নির পক্ষের আইনজীবী মাহাবুবুল বারী আসলাম জানিয়েছেন, গত ৩০ জুলাই তদন্তকারী কর্মকর্তার প্রতিবেদন দাখিলের কথা ছিল। ওই তারিখে তিনি প্রতিবেদন দাখিল করতে পারেননি। আজকেও পুলিশ প্রতিবেদন দাখিল করতে পারেননি।

    আইনজীবী আরো জানিয়েছেন, রিফাত হত্যার সঙ্গে জড়িত থাকা আসামিদের নাম উল্লেখ করে মামলার তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল করলে এবং বিচারক তা গ্রহণ করলে সেটিই অভিযোগপত্র (চার্জশিট) হিসেবে গণ্য হবে।

    রিফাত শরীফ হত্যা মামলার প্রধান আসামি নয়ন বন্ড ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন। এ ছাড়া এখন পর্যন্ত এ মামলার এজাহারভুক্ত সাত আসামি এবং হত্যায় জড়িত সন্দেহে আরো আটজনকে গ্রেফতার করেছে পুলিশ।

    গ্রেফতার ১৫ জনের সবাই রিফাত হত্যাকাণ্ডে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন বলে পুলিশ দাবি করেছে। এ মামলার এজাহারভুক্ত চার আসামি এখনো পলাতক।

    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close