• মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬
  • ||

আদনান হত্যা

২৩ জনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ

প্রকাশ:  ২২ জুলাই ২০১৯, ১৯:৫৮
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর উত্তরায় আদনান হত্যার ঘটনায় দায়ের হওয়া মামলায় ২৩ জনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেছেন আদালত।

সোমবার (২২ জুলাই) ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ দিদার হোসাইন এই চার্জশিট গ্রহণ করেন এবং ১২ জনকে অব্যাহতি দেন।

আসামিরা হলেন- সাদাফ জাকির, মো. রায়হান ইসলাম জিহান, নাফিজ মো. আলম ওরফে ডন, খন্দকার মেহরাব হোসেন, সাফিন হোসাইন, মারসাতুল রহমান রাব্বি, জাহিদুল ইসলাম জুইস, হাসিবুল হক শিশির, আল আমিন তুষার, রাজিন আহমেদ হৃদয়, ফকরুল ইসলাম ওরফে শ্রাবণ, শাকিল সরকার, করিম মিয়া, সাদ বিন সাত্তার ওরফে ডিস্কো সাদ, নাইমুর রহমান অনিক, শাহরিয়ার বিন সাত্তার ওরফে সেতু, রবিউল ইসলাম ওরফে সিয়াম খান, আক্তারুজ্জামান ছোটন, রনি মৃধা, মো. সোহাগ, বাহাউদ্দিন হাসান শাওন, স্বপন মন্ডল ওরফে পটলা বাবু ও নুরে আলম। আসামিদের মধ্যে রবিউল ইসলাম ওরফে সিয়াম খান ও নাইমুর রহমান অনিক পলাতক থাকায় আদালত তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।

আসামিদের মধ্যে প্রথম ১৪ জন অপ্রাপ্ত বয়স্ক। তাদের মামলাটি বিচারের জন্য নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে পাঠানো হয়েছে। আর শেষের ৯ জন প্রাপ্তবয়স্ক। তাদের বিচার প্রকাশ্য আদালতে হবে।

অব্যাহতি পাওয়া আসামিরা হলেন- শাহীনুর রহমান, সেলিম খান, ইব্রাহিম হোসেন সানি, মিজানুর রহমান সুমন, নাজমুস সাকিব, ফয়সাল, আসিফ, সুমন, আরিফ, শাহীনুর রহমান, সেলিম খান ও খন্দকার শুভ।

এদের মধ্যে প্রথম চার জনের বিরুদ্ধে মামলার ঘটনার সঙ্গে জড়িত থাকার বিষয়ে কোনো সাক্ষ্য প্রমাণ পাওয়া যায়নি। আর নাজমুস সাকিব ঘটনার তারিখে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিল। ফয়সাল, আসিফ, সুমন, আরিফের বিরুদ্ধে ঘটনার অভিযোগ প্রমাণিত হলেও নাম-ঠিকানা পাওয়া যায়নি। নাম-ঠিকানা পাওয়া গেলে তাদের বিরুদ্ধে সম্পূরক চার্জশিট দাখিল করা হবে।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা উত্তরা-পশ্চিম থানার পুলিশ পরিদর্শক মুহাম্মদ আব্দুর রাজ্জাক ২৩ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন। অন্যদিকে ১২ জনকে অব্যাহতির আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

আদনান নিহতের ঘটনায় তার বাবা কবির হোসেন ২০১৭ সালের ৬ জানুয়ারি রাজধানীর উত্তরা-পশ্চিম থানায় মামলাটি দায়ের করেন।


পূর্বপশ্চিমবিডি/এসএম

আদনান হত্যা,চার্জশিট,আদালত
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close